ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সোহরাওয়ার্দীতে ‌বিএনপির সমাবেশে দণ্ডপ্রাপ্ত ব্যক্তির বক্তব্য প্রচার করা যাবে না
অনলাইন ডেস্ক
সোহরাওয়ার্দীতে সমাবেশে বিএনপির নেতাকর্মীরা

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে আজ সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু কোনো দণ্ডপ্রাপ্ত আসামির বক্তব্য প্রচারের বিষয়ে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপারেশন শাখার যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, বিএনপিকে সমাবেশ করার জন্য আজ সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। শর্ত হিসেবে কোনো দণ্ডপ্রাপ্ত বা সাজাপ্রাপ্ত আসামির বক্তব্য প্রচার করা যাবে না, শর্ত হিসেবে এ বিষয়টি যুক্ত করা হয়েছে।

তিনি বলেন, ‘বিএনপি যখনই সমাবেশ করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে তখনই তাদের অনুমতি দেওয়া হয়েছে। যখনই কোনো অনুষ্ঠান বা সমাবেশ নিয়ে নেতিবাচক গোয়েন্দা তথ্য আমাদের কাছে আসে, তখন আমরা এসব বিষয় বিবেচনা করে অনুমতি দেই না।’

গত ২৯ জুলাই ঢাকার প্রবেশপথে অবস্থান কর্মসূচিতে ‘নিপীড়ন-নির্যাতনের’ প্রতিবাদে দেশের সব মহানগর ও জেলা সদরে এই জনসমাবেশ হচ্ছে একযোগে। ঢাকায় এটি কেন্দ্রীয় কর্মসূচির অংশ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম সংবাদমাধ্যমকে বলেন, “স্বল্পতম সময়ের নোটিসে এই প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমি আশাবাদী, আজকের এই সমাবেশেও ব্যাপক লোক সমাগম ঘটবে।”

আজ সোমবার বিকাল ৩টায় শুরু হবে সমাবেশের কার্য্ক্রম। সেজন্য খোলা চারটি ট্রাক একত্রিত করে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। টানানো হয়েছে অর্ধশতাধিক মাইক।

উল্লেখ্য, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হওয়ার কথা থাকলেও হঠাৎ রবিবার রাত ১১টায় দলটির পক্ষ থেকে জানানো হয় জনসমাবেশ হবে সোহরাওয়ার্দী উদ্যানে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর