ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ট্রাফিক ড্রাইভিং স্কুলে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন
অনলাইন ডেস্ক
ট্রাফিক ড্রাইভিং স্কুলে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী ট্রাফিক ড্রাইভিং স্কুলে (টিডিএস) উদযাপন করা হয়েছে। 

১৯৪৯ সালের এই দিনে বহুমাত্রিক সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলে ইতিহাসে প্রথমবার ঘটা করে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উদযাপন করা হয়। গতকাল সকাল ১০ টায় টিডিএস ট্রেনিং অফিসের সামনে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের প্রচেষ্টায় টিডিএসে প্রথমবার শ্রদ্ধা জ্ঞাপন করা হলো। এই সময় ট্রেনিং শাখার সকল সদস্য উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে মোহাম্মদ আব্দুল হালিলের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ওপর আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় শেখ কামালের জীবন ও মুক্তিযুদ্ধ নিয়ে প্রবন্ধ পাঠ করেন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম। 

পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, ‘আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে একজন বীর মুক্তিযোদ্ধার জন্মদিনে আমার স্টাফদের মাঝে উনার ভূমিকা তুলে ধরতেই এই আলোচনা সভার আয়োজন।’

তিনি ছেষট্টির ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১১দফা আন্দোলন ও অসহযোগ আন্দোলনে শহীদ শেখ কামালের সক্রিয় অংশগ্রহণ তুলে ধরেন। 

বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় মহান স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ তুলে ধরে পুলিশ সুপার বলেন, মুক্তিযুদ্ধের ১১টি সেক্টর থেকে চৌকস ও মেধাবী হিসেবে ৬১জন জেন্টলম্যান ক্যাডেট নির্বাচিত করা হয়। শেখ কামাল ছিলেন তাদের মধ্যে একজন। 

পরে জাতির পিতাসহ বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যের জন্য দোয়া করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর