ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বাধীনতাকে নিয়ে খেলতে চাইলে জনগণ বুকের ছাতিতে পাড়া দেবে : শামীম ওসমান
সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী একেএম শামীম ওসমান বলেছেন, সেদিন বিএনপি মিটিংয়ে ৫৬ জন সাংবাদিককে পিটিয়ে শুইয়ে দেয়া হয়েছে। একটা মৃত পুলিশকে চাপাতি দিয়ে কোপানো হয়েছে, ট্রেনে আগুন দেয়া হয়েছে, একটা মা-বাচ্চা একসাথে জ্বলে পুড়ে ছারখার হয়ে গেছে। যারা এ কাজগুলো করছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, যারা এই স্বাধীনতাকে নিয়ে খেলতে চাইবেন এই বাঙালি জাতি বাংলার জনগণ তাদের বুকের ছাতিতে পাড়া দেবে। ওরা আমার দেশের মাটিতে আমার মায়ের মাটিয়ে পাড়া দেবে আমরা ওদের ছাতিতে পাড়া দেবো। সোজা এবং ক্লিয়ার ম্যাসেজ।

মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইলো গেইট এলাকায় রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আওয়ামী লীগ হাজী মিজানুর রহমান দিপুর আয়োজিত উঠান বৈঠকে শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জামায়াত যে কাজটা ৭১ সালে করেছে যুদ্ধাপরাধীর অপরাধে, দেশের বিরুদ্ধে, মানুষ ও দেশের স্বাধীনতার বিরুদ্ধে দাঁড়িয়েছিল। সে একইভাবে বিএনপি এখন সন্ত্রাসী সংগঠন হিসেবে সবার কাছে পরিচিত হয়ে গেছে। যে কর্মকাণ্ড তারা চালিয়েছে চালাচ্ছে এবং সামনে আরও চালানোর পরিকল্পনা আছে। জনগণ বুঝতেসে বঙ্গবন্ধুর এই কথা, দেশের স্বাধীনতা আনার চেয়ে রক্ষা করা কঠিন। সেই স্বাধীনতা রক্ষার প্রশ্ন এখন এসেছে। 

তিনি বলেন, কোথা থেকে কি হচ্ছে কেন হচ্ছে কেন দেশটাকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চেষ্টা হচ্ছে। কার স্বার্থ হাসিল হবে। শুধু বিএনপি-জামায়াত না, আরেকটা শ্রেণি আছে, যারা নিজেদের সুশীল বলে দাবি করেন তারাও এতে জড়িত আছেন। তারা চাচ্ছেন দেশে একটা শূন্যতা সৃষ্টি হোক, শেখ হাসিনা যেন না থাকে। উনাদের প্রথম ও শেষ টার্গেট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধুকে সরিয়ে দিয়ে ওরা ভেবেছিল দেশটাকে ওরা ওদের আদলে নিয়ে যাবে। কিন্তু আল্লাহ জাতির পিতার কন্যাকে বাঁচিয়ে রেখেছিলেন। দেশটা আবার বাঙালি চেতনায় ফিরে এসেছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ভৌগলিক সীমারেখার কারণে ওরা আবারো ট্রাই করছে, ওরা তাদের পারপাস সার্ভ করছে যারা দেশটাকে ধ্বংস করতে চায়। আমরা যারা মুক্তিযুদ্ধ করে আমাদের দেশটাকে স্বাধীন করেছে তাদের পারপাস সার্ভ করছি। 

শামীম ওসমান বলেন, ৭০ এর ভোটটা যেমন গুরুত্বপূর্ণ ছিল এবারের ভোটটাও তেমন দেশের জন্য গুরুত্বপূর্ণ। কাকে ভোট দেবেন আপনি তো আর বলবেন না, শুধু ভোটটা দিতে আসবেন। আমাদের সকলের দায়িত্ব আমাদের দেশ তথা আমাদের মাকে রক্ষা করা।

এর আগে উঠান বৈঠকে ভোটারদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, কি হচ্ছে দেশে, কি হতে যাচ্ছে দেশে? এই দেশে এখন যা ঘটছে আপনি যেটা ঘুমের মধ্যেও চিন্তা করবেন না, চিন্তা করছেন না, এই কারণেই করছেন না কারণ বিষয়টা আপনার জানা নেই। আমি বিষয়টা আপনাকে জানাতে এসেছি। আমি পুরোপুরি খোলাভাবে আপনাদের কথাটা বলতে পারবো না। যারা বুঝার তারা বুঝে নেবেন আর যারা বোঝেন নাই তাদের দয়া করে বুঝিয়ে দেবেন। 

তিনি বলেন, মানসিকভাবে অনেক চাপে আছি। কারণ দেশটা সবার মাটি আমাদের মা। একটা দেশের স্বাধীনতা যত কঠিন তার চেয়ে কঠিন দেশের স্বাধীনতা রক্ষা করা। আজ আমার মনে হয় স্বাধীনতা রক্ষার সময় চলে এসেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন শাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, প্রচার সম্পাদক তাজিম বাবু, সমাজসেবক জালাল উদ্দিন, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি সাহাদাত হোসেন ভুইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, আওয়ামী লীগ নেতা মাহবুব হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি হাজী শফিকুল ইসলাম শফিক, যুবলীগ নেতা শরীফ হোসেন ইরান প্রমুখ সহ অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর