ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খেলাধুলা সাংস্কৃতিক বিকাশ ত্বরান্বিত করে : স্পিকার
নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, গ্রাম বাংলার আনাচে-কানাচে ছড়ানো ছিটানো খেলাধুলা সাংস্কৃতিক বিকাশ ত্বরান্বিত করে। ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা গ্রামীণ বাংলার আবহমান সংস্কৃতি লালন করে।

শনিবার রংপুরের আলমপুর ইউনিয়ন পরিষদ ও  আওয়ামী লীগের আলমপুর ইউনিয়ন শাখা কর্তৃক আয়োজিত মুক্তিযুদ্ধে শহীদ ডা. আকবার আলী স্মরণে অনুষ্ঠিত ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন ও অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের মেধা ও মনন বিকশিত হয়। তরুণ প্রজন্মের ব্যক্তিত্ব গঠনে এসব খেলাধুলা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, প্রয়োজনীয় রাস্তাঘাট, স্কুল-কলেজ, মসজিদ, মন্দির ও কবরস্থানের সংস্কার কাজ চলমান থাকবে। এলাকার চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে এসব বিষয় তালিকাভুক্ত করবেন।

এর আগে, স্পিকার ৩ নম্বর বড়দরগাহ ইউনিয়ন, ৯ নম্বর পীরগঞ্জ ইউনিয়ন ও ভেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদে মা-বোনদের অগ্রাধিকারের ভিত্তিতে কম্বল বিতরণ করেন। এ সময়ে তিনি বড়দরগাহ শাহ ইসমাইল গাজী (রহ.) মাজার জিয়ারত করেন। মাজারে কর্তব্যরত খাদেমের কাছ থেকে সার্বিক অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করেন।

অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জাহিদুল ইসলাম রুবেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, উপজেলা আওয়ামী লীগের তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাকিবুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা মাজহারুল আলম মিলন প্রমুখসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মী, চেয়ারম্যান, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর