ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্লাসের সময় শিক্ষার্থীদের ঘোরাফেরা রোধে বিএমপি’র বিশেষ উদ্যোগ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস চলাকালীন বিনোদন কেন্দ্রে শিক্ষার্থীদের ঘোরাফেরা নিরুৎসাহিত করতে মাঠে নেমেছে পুলিশ। ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের বিনোদন কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়ে মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে মেট্রোপলিটন পুলিশ।

এতে বলা হয়, বরিশালের বিভিন্ন স্কুল ও কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা ক্লাস চলাকালীন ও স্কুল-কলেজের পোশাক পরে নগরীর বিভিন্ন পার্ক, বিনোদনকেন্দ্র ও দর্শনীয় স্থানে ঘোরাফেরা করে। বরিশালের সুশীল সমাজ থেকে এ বিষয়ে বারবার মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। তাই ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের ঘোরাফেরা বন্ধের লক্ষ্যে একটি বিশেষ গোয়েন্দা টিম গঠন করেছে মেট্রোপলিটন পুলিশ। তারা প্রাথমিকভাবে নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্রে গিয়ে ঘোরাফেরারত শিক্ষার্থীদের সচেতন করছে। একই সঙ্গে স্কুল-কলেজ চলাকালীন ঘোরাফেরা নিরুৎসাহিত করছে তারা।

শুধু আইনিভাবে এ বিষয়টির সমাধান অসম্ভব বলে উল্লেখ করা হয়। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে বিশেষ করে শিক্ষার্থীদের অভিভাবক ও সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকদের এ বিষয়ে আরও বেশি সচেতন ও দায়িত্বশীল হতে হবে। শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফিরে আসা এবং মধ্যবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য অভিভাবক ও শিক্ষকদের মধ্যে একটি সমন্বয় থাকা উচিত বলে প্রেস বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর