ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গাউছিয়া কাঁচাবাজারে ২৬০ দোকান পুড়ে ছাই
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জের গাউছিয়ার একটি কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে বাজারের ২৬০টি দোকানের প্রায় সব দোকান পুড়ে গেছে।  

আজ ভোর রাত ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাত ৩টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। অল্প সময়ের মধ্যে আগুন বাজারের ভেতরে ছড়িয়ে পড়ে। এতে টিন, হার্ডওয়ার, ওষুধ, মুদি মালামাল, তেল-মবিল, টায়ার-টিউব ও কাচাঁমালের দোকানসহ কমপক্ষে ২৬০টি দোকান ও ভেতরের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে কাঞ্চন, পূর্বাচল, আড়াইহাজার ও ডেমরা, নারায়ণগঞ্জ, ঢাকা ফায়ার সার্ভিসের মোট ৮টি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। 

এ বিষয়ে ঢাকা ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. ছালেহ উদ্দিন বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হতে তদন্ত করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তেলের দোকানে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহতা বেড়ে যায়। এতে করে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর