ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

রংপুরে ভাতা বাড়ানোর দাবিতে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি
নিজস্ব প্রতিবেদক, রংপুর

বেতন ভাতা বৃদ্ধি, চিকিৎসক সুরক্ষা আইন ও চিকিৎসকদের কর্মস্থল নিরাপদের দাবিতে কর্মবিরতি চলছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের। এতে চরম ভোগান্তিতে পড়েছে চিকিৎসাধীন রোগীরা। সেই সাথে নতুন ভর্তি হওয়া রোগীরা কোনো চিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ রোগীর স্বজনদের।

সোমবার দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধনের মাধ্যমে এ কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে আয়োজিত মানববন্ধন থেকে ইন্টার্ন চিকিৎসকরা জানান, গতবছর ইন্টার্ন চিকিৎসকরা তাদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন শুরু করে। সেই সময় তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী বেতন ভাতা বৃদ্ধি করার আশ্বাস দিলে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু অনেক সময় গড়িয়ে গেলেও ইন্টার্ন চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হয়নি। এসময় বক্তারা তাদের বেতন-ভাতা বৃদ্ধি করে ৩০ হাজার টাকা করার অনুরোধ জানান।

এদিকে, ইন্টার্ন চিকিৎসকদের হঠাৎ ডাকা এই ধর্মঘটে বেশ বিপাকে পড়েছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা রোগী ও তাদের স্বজনরা।

এ বিষয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী বলেন, রংপুর বিভাগের এই হাসপাতালটিতে এমনিতেই শয্যার বিপরীতে অনেক রোগী ভর্তি আছেন। এত রোগী সামাল দিতে হিমশিম খেতে হয় চিকিৎসকদের। ইন্টার্ন চিকিৎসকরা থাকলে রোগী সামাল দেওয়া অনেকটা সহজ হয়। তাই ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে অন্যান্য চিকিৎসকদের রোস্টার করে অতিরিক্ত দায়িত্ব পালন করার জন্য বলা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর