ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘পহেলা বৈশাখে সিসি ক্যামেরায় সন্দেহভাজন দেখলেই ব্যবস্থা’
অনলাইন ডেস্ক
আজ সোমবার ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় কথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

‌‘পহেলা বৈশাখের অনুষ্ঠানস্থল ও আশপাশের এলাকায় সিসি ক্যামেরা স্থাপন করা হবে। এর মাধ্যমে পুরো এলাকা মনিটরিং করা হবে পুলিশ কন্ট্রোল রুম থেকে। এসময় সন্দেহভাজন কাউকে দেখলে সঙ্গে সঙ্গে তাকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।’

আজ সোমবার ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় এসব কথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, ‘বাংলা নববর্ষের অনুষ্ঠানস্থল ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। অনুষ্ঠানস্থলে কোনো প্রকার ব্যাগ নিয়ে আসা যাবে না।’

যেসব সংগঠন পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করবে তাদের একজন করে প্রতিনিধি পুলিশ কন্ট্রোল রুমে, যেখান থেকে সিসি ক্যামেরা মনিটরিং করা হবে সেখানে পুলিশের সঙ্গে থাকবে বলে জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, যদি কোথাও সন্দেহভাজন কাউকে দেখা যায়, তাহলে সঙ্গে সঙ্গে সিসি ক্যামেরা দেখে তাকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। কোথাও কোনো প্রকার নিরাপত্তার ব্যত্যয় দেখা দিলে সঙ্গে সঙ্গে ওই এলাকার দায়িত্বরত অফিসারকে তাৎক্ষণিকভাবে জানানো হবে ব্যবস্থা গ্রহণের জন্য।

এছাড়া শোভাযাত্রার পথ ও আশপাশের এলাকা ভিডিও কাভারেজের মধ্যে রাখা হবে বলে জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, কোনো দুষ্কৃতিকারী যদি বাইরে থেকে কোনো অপতৎপরতা চালানোর চেষ্টা করে তাহলে ভিডিও ফুটেজ দেখে সহজেই তাকে শনাক্ত করা যাবে।

তিনি বলেন, যদিও এ ধরনের অপতৎপরতা চালানোর কোনো গোয়েন্দা তথ্য আমাদের কাছে নেই, তবুও সতর্কতার স্বার্থে আমাদের প্রস্তুত থাকতে হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর