ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এবারের ঈদযাত্রা স্বাচ্ছন্দময় ও নিরাপদ হবে : হাইওয়ে পুলিশ প্রধান
নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

হাইওয়ে পুলিশ প্রধান শাহাবুদ্দিন খান বলেন, ঈদের আর মাত্র ২-৩ দিন বাকি থাকলেও এবার স্বাচ্ছন্দময় এক ঈদযাত্রা লক্ষ্য করছি। আমরা এই ধারাবাহিকতাটাই শেষ পর্যন্ত ধরে রাখতে চাই। আশা করি গতবারের তুলনায় এবারের ঈদযাত্রা আরও নিরাপদ এবং স্বাচ্ছন্দময় হবে। ঈদের দিন পর্যন্ত আমরা সবাই মাঠে কাজ করে যাব। 

রবিবার দুপুর সোয়া ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শন শেষে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, মহাসড়কে দুর্ঘটনা কমিয়ে আনার জন্য আমরা সবসময় কাজ করে যাচ্ছি। আর ঈদে সবসময় দুর্ঘটনায় একটা শঙ্কা থাকে। এই সময় মহাসড়কে যানবাহন ও যাত্রীর চাপ বেশি থাকে। ঈদের আগের চেয়ে ঈদের পর দুর্ঘটনা বেশি ঘটে থাকে। যানবাহন চালকদের প্রতি আমার অনুরোধ থাকবে তারা যেন ট্রাফিক নিয়মগুলো মেনে চলে। আমরা দ্রুতগতিতে যেন চলাচল না করি। মুহূর্তের তাড়াহুড়োর কারণেই যানজট সৃষ্টি হতে পারে আবার দুর্ঘটনা ঘটাতে পারে। 

তিনি আরও বলেন, ঈদের পর ফাঁকা সময়ে লক্ষ্য করা যায় আমাদের কিশোর ছেলেরা বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে থাকে। এর মাধ্যমে অনেক তরুণের কিন্তু প্রাণহানি ঘটে থাকে। যার ড্রাইভিং লাইসেন্স নাই সে যেন কোনোভাবেই গাড়ি নিয়ে না বের হয়। মহাসড়কে আমরা সবসময় কঠোর থাকব। যেসব মহাসড়কে যানজট সৃষ্টি হতে পারে সেখানে আমরা সিসি ক্যামেরা বসিয়েছি। সকলের সমন্বয়ে আমরা নিরাপদ ঈদযাত্রা নিশ্চিত করতে চাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক মো. মাহফুজুর রহমান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি নাবিলা জাফরিন, কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক, শিমরাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিআই) একেএম শরফুদ্দিন প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর