ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মহাসড়ক ফাঁকা, স্বস্তিতে বাড়ি ফিরছে মানুষ
এম এ শাহীন, সিদ্ধিরগঞ্জ

ঈদের আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করতে বাড়ি ফিরছেন মানুষজন। গত কয়েকদিন থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেখা গিয়েছিল ঈদে বাড়ি ফেরা মানুষের বাড়তি চাপ। তবে আজ বুধবার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়ক দিয়ে ঘরমুখো মানুষকে স্বস্তির সঙ্গে বাড়ি ফিরতে দেখা গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জ অংশে কোথাও যানজট কিংবা যানবাহনের ধীরগতির খবর পাওয়া যায়নি। একেবারেই অনেকটা ফাঁকা ও স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে জাতীয় এ মহাসড়কে।

বুধবার দুপুরে হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি নাবিলা জাফরিন রীনা বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ ও স্বেচ্ছাসেবীসহ প্রায় ৩ শতাধিক সদস্য মহাসড়কে ২৪ ঘণ্টা যানবহন ও মানুষের নিরাপত্তায় কাজ করছে। যার কারণে ঘরমুখো মানুষ স্বস্তির সঙ্গে বাড়ি ফিরতে পারছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো যানজট নেই। গতকাল দিনের তুলনায় মহাসড়কে যানবাহনের চাপ আজকে অনেক কম।

শিমরাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিআই) একেএম শরফুদ্দিন বলেন, এবার ঈদে ঘরমুখো মানুষ খুব স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছে। খুব কম সময়ের মধ্যে ভোগান্তি ছাড়াই গন্তব্যে পৌঁছাতে পারছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক একরকম ফাঁকা বলা চলে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর