ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যান্ত্রিক ত্রুটির কারণে ভারতের আকাশ থেকে ফিরে এলো টরন্টোগামী বিমান
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

হজরত শাহজালাল বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে ভারতের আকাশ থেকে দেশে ফিরে এসেছে । ফ্লাইটে মোট ২৮৪ যাত্রী ছিল। তাদের সবাই নিরাপদে রয়েছেন।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের টরন্টো ফ্লাইটটি (বিজি-৩০৫) ভোর ৪টা ২ মিনিটে প্রথমে ঢাকা থেকে তুরস্কের ইস্তাম্বুলের উদ্দেশ্যে উড্ডয়ন করে। ইস্তাম্বুল থেকে তেল নিয়ে ফ্লাইটটি টরন্টো যেত। তবে ভারতের লখনৌর আকাশে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে পাইলট দেশে ফেরার সিদ্ধান্ত নেন। সকাল পৌনে ৭টার দিকে ফ্লাইটটি ঢাকায় জরুরি অবতরণ করে। 

পরবর্তীতে সকাল ১১টায় যাত্রীদের নিয়ে ফ্লাইটটি ফের ইস্তাম্বুলের উদ্দেশ্যে রওনা হয়। নির্ধারিত সময়ে ইস্তাম্বুলে অবতরণ করে কানাডার টরন্টোর উদ্দেশ্যে রওনা দেয় বিমান।

এ বিষয়ে বিমানের মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, ফ্লাইটটি উড্ডয়নের পর বিমানের পাইলট একটি ছোট ত্রুটি দেখতে পান। তবে তিনি ঝুঁকি নিতে চাননি। সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নিয়ে দেশে ফেরেন। বিমান জানায়, অপেক্ষারত ফ্লাইটের যাত্রীদের প্রোটকল অনুযায়ী যাত্রীসেবা দেওয়া হয়েছে।

জরুরি অবতরণের বিষয়টি নিশ্চিত করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম গণমাধ্যমে বলেন, জরুরি অবতরণের কিছুক্ষণ পরই বিষয়টির সমাধান করা হয়েছে। এরপর ফ্লাইটটি আবার কানাডার উদ্দেশ্যে রওনা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর