ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১২ মামলায় শ্যোন অ্যারেস্ট নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি
নারায়ণগঞ্জ প্রতিনিধি
মুহাম্মদ গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনকে ১২ টি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আদালতে হাজির করেছে পুলিশ।  রবিবার তাকে কারাগার থেকে এসব মামলায় গ্রেফতার দেখিয়ে নারায়ণগঞ্জের পৃথক ৫টি আদালতে হাজির করা হয়। এর মধ্যে কয়েকটি মামলায় তার পক্ষে তার আইনজীবীরা জামিনের আবেদন করলেও আদালতে নামঞ্জুর করে দেন। 

১২ মামলার মধ্যে ফতুল্লা মডেল থানার ৪ টি, সিদ্ধিরগঞ্জ থানার ৪টি, সোনারগাঁ থানার ২টি, রূপগঞ্জ থানার ১টি ও বন্দর থানার ১ টি মামলা রয়েছে।

এদিকে, গিয়াসউদ্দিনকে কারাগার থেকে আদালতে নিয়ে আসাকে কেন্দ্র করে আদালত পাড়ায় জড়ো হয় জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এদিন সকাল থেকে আদালতপাড়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, আজ ১২ টি মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আদালতে হাজির করা হয়েছিল। এর মধ্যে একধিক মামলায় জামিনের আবেদন করা হলেও জামিন নামঞ্জুর হয়েছে। তাকে এসব মামলায় কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়।

গত ১২ মে এক কোটি ৪১ লাখ টাকার অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগে সাবেক এমপি গিয়াসউদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। ২০২১ সালের ১৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলাটি দায়ের করে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর