ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রত্নপর্যটন খাতে অবদানে সম্মাননা পেলেন ড. মো. আতাউর রহমান
কুমিল্লা প্রতিনিধি

প্রত্নপর্যটন খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য টোয়াব আন্তর্জাতিক পর্যটন অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন ২০জন ব্যক্তি ও প্রতিষ্ঠান। এক্সিলেন্স এন্ড হেরিটেজ প্রিজার্ভেশন অ্যান্ড কালচারাল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে চট্টগ্রাম জাতিতাত্ত্বিক জাদুঘরের উপপরিচালক ড. মো. আতাউর রহমান এই অ্যাওয়ার্ড পান। এর আগে তিনি প্রত্নতত্ত্ব অধিদপ্তর কুমিল্লা ও সিলেট বিভাগের আঞ্চলিক পরিচালকের দায়িত্ব পালন করেন।

২৯ মে রাতে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) আয়োজনে ফাস্ট ইন্টারন্যাশনাল ট্যুরিজম অ্যাওয়ার্ড (টিটা) শিরোনামে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। ঢাকার একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন নেপালের রাষ্ট্রদূত ঘানসাম ভাণ্ডারী ও টোয়াব প্রেসিডেন্ট শিবলুক আজম কোরেশী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী ফারুক খান। 

এছাড়াও এক্সিলেন্ট ইন ট্যুর গাইডিং এ্যাওয়ার্ড ক্যাটাগরিতে সুন্দরবনের গাইড একেএম আক্তারুজ্জামান কামাল, এক্সিলেন্ট ইন এ্যাডভ্যান্স ট্যুরিজম অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এভারেস্ট জয়ী বাংলাদেশি প্রথম নারী নিশাত মজুমদার, এক্সিলেন্ট ইন ট্যুরিজম একাডেমি অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে ন্যাশনাল হোটেল এ্যান্ড ট্যুরিজম ট্রেইনিং ইন্সটিটিউট, ট্যুরিজম ডেভেলপমেন্ট ইনিশিয়েটর অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে লেখক ও গবেষক মোখলেসুর রহমান, এক্সিলেন্ট ইন রুরাল কমিউনিটি টুরিজম অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে ভারতের রুরাল ট্যুরিজমের কর্মী রাজ বসু, হসপিটালিটি বিজনেস প্রফেশনাল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে ইউনিক হোটেল রিসোর্ট লিমিটেডের সাখাওয়াত হোসেন, এক্সিলেন্ট এন্ড ট্যুরিস্ট সেফটি এন্ড আওয়ারনেস অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে টুরিস্ট পুলিশ, এক্সিলেন্ট ইন লাক্সারি হোটেল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে হোটেল ওয়েস্টিন, এক্সিলেন্ট ইন ট্যুর অপারেটর সাপোর্টিভ এয়ারলাইন্স ক্যাটাগরিতে ইউএস-বাংলা, এক্সিলেন্ট ইন ট্যুর অপারেটর ফ্রেন্ডলি রিসোর্ট ক্যাটাগরিতে ড্রিম স্কয়ার রিসোর্ট, এক্সিলেন্ট ইন ট্যুরিজম সাপোর্টিং এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন, এক্সিলেন্ট ইন ট্যুরিজম প্রমোটিং মিডিয়া অ্যাওয়ার্ড দ্যা বাংলাদেশ মনিটর, এক্সিলেন্ট ইন ট্যুরিজম কন্টেন্ট ক্রিয়েটর ক্যাটাগরিতে ট্যুরিজম ডকুমেন্টারি তৈরিকারী চ্যানেল পেনোরোমা ক্রিয়েটরস, এক্সিলেন্ট ইন ট্রাভেল এন্ড টেকনোলজি অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এম৩৬০ ডিগ্রি ও এক্সিলেন্ট ইন ট্যুরিজম ফ্রেন্ডলি পেমেন্ট সার্ভিস ক্যাটাগরিতে মাস্টার কার্ডকে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

উপস্থিত ছিলেন- সিঙ্গাপুর দূতাবাসের চার্জ দ্যা হাইকমিশন এইচ ই মিস শিলা পিল্লাই, ফেডসরেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মাহবুব আলম, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রমাণিক। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর