ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এমপি আনার হত্যা
নেপাল থেকে ফিরে যা জানালেন ডিবির হারুন
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে সন্দেহভাজন সিয়াম কাঠমান্ডু পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। মঙ্গলবার নেপাল থেকে ফিরে শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

ডিবি কর্মকর্তা হারুন বলেন, নেপাল থেকে সিয়ামকে নেওয়ার জন্য ভারতও চেষ্টা করছে, তাদের কাছেও সিয়াম মোস্ট ওয়ান্টেড। নেপাল কাঠমান্ডু অ্যাক্ট অনুযায়ী অপরাধের ধরন এবং স্থান বিবেচনা করে ঠিক করবে-সিয়ামকে কার কাছে দেওয়া হবে।

তবে ভারতের সঙ্গে তাদের চুক্তি রয়েছে। তাদের দিলেও তদন্তকাজ বাধাগ্রস্ত হবে না বলে জানিয়ে তিনি বলেন, ভারতীয় পুলিশের কাছে সিয়ামকে দিলেও ভালো হবে। কারণ তাকে নিয়ে আলামত উদ্ধারসহ তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে।

এ সময় সিয়ামের সঙ্গে কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে ডিবি প্রধান বলেন, আমাদের কাছে আনঅফিশিয়ালি জানানো হয়েছে। তবে আমরা নিশ্চিত হয়েছি, সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে আমাদের কয়েক দফা বৈঠক হয়েছে। এ ছাড়া সেখানকার যে সব হোটেলে সিয়াম ছিল, সে সবের ফুটজও সংগ্রহ করা হয়েছে।

এর আগে, গত ১ জুন সিয়ামকে নেপালে আটকের খবর পেয়ে সেখানে যান ডিবি কর্মকর্তা হারুন অর রশীদ।

প্রসঙ্গত, ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। ওঠেন পশ্চিমবঙ্গের বরাহনগরে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এর পর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ আনোয়ারুল আজিম আনার।

বাড়ি থেকে বেরোনোর পাঁচ দিন পর ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজিম নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলেনি তিনবারের এই সংসদ সদস্যের। ২২ মে খবর ছড়ায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় বহুতল সঞ্জীভা গার্ডেনস নামে একটি আবাসিক ভবনে আনোয়ারুল আজিম খুন হয়েছেন। ঘরের ভেতরে পাওয়া গেছে রক্তের ছাপ। তবে মেলেনি লাশ। এ ঘটনায় ওই দিনই ঢাকার শেরেবাংলানগর থানায় মামলা করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর