ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রংপুরে ঘর পাবে আরও এক হাজার ৪৯ গৃহহীন পরিবার
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে নতুন ঘরে ঈদ করবে আরও এক হাজার ৪৯ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার। ঈদের আগে আশ্রয়ণ প্রকল্পের পঞ্চম ধাপে রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, গঙ্গাচড়া, কাউনিয়া, বদরগঞ্জ, তারাগঞ্জ ও সদর উপজেলার ৬৬০টি ঘর ও ৩৮৯টি পুরাতন জরাজীর্ণ ব্যারাকের স্থলে নির্মিত ঘর ভূমিহীন-গৃহহীনদের হস্তান্তর করা হবে। ১১ জুন ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ঘর হস্তান্তরসহ জেলার পীরগঞ্জ, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। পূর্বে ভূমিহীন ও গৃহহীন মুক্ত চারটি উপজেলায় নতুন তালিকাভুক্ত ২১১টি পরিবারের মধ্যে ২০১টি পরিবারের মাঝে ঘরসহ জমি হস্তান্তর করা হবে।

এ ছাড়া অবশিষ্ট ১০টি ঘর রংপুর সদর উপজেলায় নির্মাণাধীন রয়েছে। রংপুর পীরগাছা উপজেলার তালিকাভুক্ত ৩২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের লক্ষ্যে উপজেলার পঞ্চানন মৌজার প্রায় ৩৯ একর খাস জমি নির্বাচন করা হয়েছে। উদ্বোধনযোগ্য এক হাজার ৪৯টি ঘরসহ মোট ৬ হাজার ৫১৯টি ঘরের জন্য চার কোটি টাকা মূল্যের রংপুর জেলায় প্রায় দেড়শ একর খাস জমি উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুলহাসান রুমি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম, গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না, রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বের হোসেন মনাসহ অন্যরা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর