ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৫২ লাখ টাকার কোরবানি দিয়ে ভাইরাল এক তরুণ
অনলাইন ডেস্ক

এবারের ঈদুল আজহায় কোরবানির জন্য ১৫ লাখ টাকা দিয়ে একটি ছাগল কিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন মুশফিকুর রহমান ইফাত নামে এক তরুণ। শুধু ১৫ লাখ টাকার ছাগলটিই নয়, ৩৭ লাখ টাকা খরচ করে ইফাত কিনেছেন আরও চারটি গরু। সব মিলিয়ে ৫২ লাখ টাকায় কোরবানি দিলেন তিনি। তিনি নাকি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা মতিউর রহমানের ছেলে। গত কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন তথ্য ঘুরে বেড়াচ্ছে। এ ছাড়া বেশ কিছু গণমাধ্যমেও এরকম প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

গণমাধ্যমে দাবি করা হয়, এই তরুণের এমন কোরবানি দেওয়ার ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। গেল বছরও তিনি কোরবানি দিয়েছিলেন ৬০ লাখ টাকার পশু। তবে সেবার বিষয়টি সামনে আসেনি। দেশের আলোচিত সাদিক এগ্রো থেকে ২৬ লাখ টাকায় ছাগল ও একটি গরু ক্রয় করেন ইফাত। বাকি তিনটি গরু তিনি কিনেন ২৬ লাখ টাকায়।

কিন্তু নতুন খবর হলো, ভাইরাল হওয়া সেই তরুণ এনবিআর কর্মকর্তা মতিউর রহমানের ছেলে বলে গণমাধ্যমে খবর প্রকাশের পর এ নিয়ে কথা বলেছেন ওই কর্মকর্তা। তিনি সংবাদমাধ্যমকে বলেন, “আলোচিত ইফাত আমার ছেলে নয়। এমনকি আত্মীয় বা পরিচিতও নয়। আমার এক ছেলে; নাম তৈাফিকুর রহমান। আমি আনুষ্ঠানিকভাবে এসব অপপ্রচারের প্রতিবাদ করব।”

অন্যদিকে, ঢাকার মোহাম্মদপুরে অবস্থিত ‘সাদিক এগ্রো’ ফার্ম কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানিয়েছে, আলোচিত তরুণ শুধু এক লাখ টাকা দিয়ে ছাগলটি বুক করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি পুরো টাকা পরিশোধ করে ছাগলটি খামার থেকে বাড়িতে নিয়ে যাননি।

যদিও এর আগে বিভিন্ন সংবাদমাধ্যমে সাদিক এগ্রোর কর্ণধার মো. ইমরান সেই ইফাতের কাছে ছাগল বিক্রির সত্যতা নিশ্চিত করেছিলেন। এমনকি সেইসব বক্তব্যের ভিডিও ফুটেজও ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অথচ এখন তিনি দাবি করছেন ছাগলটি নাকি বিক্রিই হয়নি।

এনবিআর কর্মকর্তার দাবি এবং সাদিক এগ্রোর নতুন বক্তব্য পুরো বিষয়টিকে ধূম্রজালে পরিণত করেছে। 

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর