ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

শাহজালাল বিমানবন্দরে প্রবাসীদের জন্য বিআরটিসির শাটল বাস সার্ভিস চালু
অনলাইন ডেস্ক
প্রস্তুতকৃত দুটি শাটল বাস

প্রবাসী যাত্রীদের ভোগান্তি কমাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস সার্ভিস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। বুধবার সেবা উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিআরটিসি জানিয়েছে, প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, দেশি ও বিদেশি পর্যটক এবং সাধারণ যাত্রীদের জন্য এই শাটল বাস সার্ভিস চালু করা হয়েছে। এই পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছতে পারবেন।

বিশেষ কারিগরি দক্ষতায় তৈরি এই বাসগুলো সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। এতে রয়েছে পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি ওয়াইফাই, এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য বিশেষ ব্যবস্থা।

গাজীপুরের কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসির নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে দুটি বিশেষ শাটল বাস তৈরি করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘পাকিস্তান আমল থেকেই বিআরটিসি লসের মুখে ছিল। এখন বিআরটিসি লাভজনক প্রতিষ্ঠান। আগামীতে এই যাত্রা আরও উন্নত হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীরা আরও সহজে যাতায়াত করতে পারবেন।’

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম জানান, বিমানবন্দর থেকে দুটি বাস উত্তরার জসিম উদ্দিন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমবে এবং তারা হয়রানি ও প্রতারণার শিকার হবেন না।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর