ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জাপানি নাগরিক হিরোমাসি অজ্ঞান পার্টির কবলে পড়েননি
অনলাইন ডেস্ক
জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এইচএসআইএ) টার্মিনালের পাশে “অজ্ঞান পার্টির কবলে জাপানি নাগরিক” মর্মে গণমাধ্যমে গত বুধবার একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের দৃষ্ঠিগোচর হয়েছে। প্রকৃত ঘটনা হলো জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি অসুস্থ হয়ে পড়েছিলেন। তার বয়স ৭০ বছর।

এ ব্যাপারে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী আশরাফুল আজীম জানান, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (এইচএসআইএ) ৫ নং বহির্গমন গেইটের কাছে জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি অসুস্থতায় অচেতন হয়ে পড়েন। অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পথচারীরা বিমানবন্দরের মেডিকেল টিমকে জানান। মেডিকেল টিম দ্রুত ওই জাপানি নাগরিককে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয় এবং তার সিটিস্ক্যান করা হয়। 

ঢাকা মেডিকেল থেকে জানানো হয়, তিনি মাইনর স্ট্রোক করেছেন এবং তার কিডনি, উঁচ্চ রক্তচাপ ও কার্ডিয়াক প্রব্লেম হয়েছে। কিছুটা সুস্থ হলে জাপানি নাগরিক ঢাকা মেডিকেলে থাকতে চাননি। পরবর্তীতে এইচএসআইএ মেডিকেলের ডা. সুদীপ্তসহ তাকে পুনরায় এয়ারপোর্ট মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। দোভাষীর মাধ্যমে কথা বলে জাপানি দূতাবাসকে বিষয়টি অবহিত করা হয় এবং তার এক বন্ধুকে ডাকা হয়। কবায়াশি হিরোমাসির বন্ধুর সাথে কথা বলে তাকে বৃহস্পতিবার দুপুর ১২টায় উত্তরা পশ্চিম থানার শিন শিন জাপান হাসপতালে নেওয়া হয়। সেখান থেকে বিকাল ৪টায় কবায়াশি হিরোমাসিকে তুরাগ থানার শিপ ইন্টারনেশনাল হসপিটালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন। 

প্রাথমিকভাবে কবায়াশি হিরোমাসি খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত বা অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছেন বলে ধারণা করা হলেও চিকিৎসকরা সেটি নাকচ করে দিয়েছেন। চিকিৎসক তার কিডনি, উঁচ্চ রক্তচাপ ও কার্ডিয়াক প্রব্লেম হয়েছে বলে জানিয়েছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কবায়াশি হিরোমাসির চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে।

সূত্র : ডিএমপি নিউজ

বিডি প্রতিদিন/জুনাইদ 



এই পাতার আরো খবর