ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আদালতে নেওয়া হলো মেয়র আক্কাসকে, ৫ দিনের রিমান্ড আবেদন
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
পৌর মেয়র আক্কাস আলী

রাজশাহীর বাঘায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যা মামলায় গ্রেফতার পৌর মেয়র আক্কাস আলীকে কঠোর গোপনীয়তার মধ্যে আদালতে নিয়েছে পুলিশ। সকাল থেকে আক্কাসকে গ্রেফতারের কথা অস্বীকার করেন পুলিশ সুপার সাইফুর রহমান। তবে দুপুরের পর জেলা পুলিশের মুখপাত্র রফিকুল আলম আক্কাসকে গ্রেফতারের কথা স্বীকার করেন।

রফিকুল আলম জানান, আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম বাবুল নিহত হওয়ার ঘটনায় করা মামলায় রাজধানী ঢাকা থেকে পাঁচ আসামিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতার ব্যক্তিদের মধ্যে বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী আছেন। অন্যরা হলেন-মজনু, টুটুল, আবদুর রহমান ও স্বপন।

ডিবির পক্ষ থেকে শুক্রবার রাতে জানানো হয়, রাজশাহীর বাঘা থানায় করা একটি হত্যা মামলায় তাদের গ্রেফতার করে ডিবির মতিঝিল বিভাগ। পরে তাদের রাজশাহী জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

রফিকুল আলম আরও জানান, আক্কাস আলীসহ অন্য আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছে। তবে মামলার নথি না থাকায় শনিবার রিমান্ড আবেদনের শুনানি হয়নি। আদালত আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে রিমান্ড শুনানি হবে।

গত ২২ জুন বাঘা উপজেলা আওয়ামী লীগের মানববন্ধনে হামলা চালান পৌর মেয়র আক্কাস আলী ও তার অনুসারীরা। এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলকে কুপিয়ে জখম করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ২৬ জুলাই মারা যান। এ ঘটনায় বাঘা থানায় হত্যা মামলা হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর