ঢাকা, বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সাংবাদিকের উপর আওয়ামী লীগ নেতার অতর্কিত হামলার অভিযোগ
নিজস্ব প্রতিবেদক
অভিযুক্ত মাহমুদুল আসাদ রাসেল

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম। আজ সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মাহমুদুল আসাদ রাসেল রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। 

ভুক্তভোগী সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রফিকুল ইসলাম সংবাদ সংগ্রহের জন্য সেখানে যান। সম্মেলন শেষে সরকারের গুরুত্বপূর্ণ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রী সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে মন্ত্রীরা বের হওয়ার সময় এক প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করেন রফিকুল। এসময় সাংবাদিকের উপর অতর্কিত হামলা করেন রাসেল এবং তার অনুসারীরা। এসময় উপস্থিত কয়েকজন সাংবাদিক এ ঘটনার প্রতিবাদ জানান। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এগিয়ে আসার পরে রাসেল তার ক্যাডার বাহিনী নিয়ে সরে পরে।

খোজ নিয়ে জানা গেছে, রাজবাড়ী জেলার নেতা হলেও বসবাস করেন ঢাকায়। সার্বক্ষণিক অবস্থান করে আওয়ামী লীগ অফিসে। তার বিরুদ্ধে তদবির বাণিজ্য, দলীয় নেতাকর্মীদের কুনই মারা এবং পেশাদার সাংবাদিক হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। 

সাংবাদিকদের উপর হামলার প্রসঙ্গে দলটির দলটির দপ্তর সম্পাদকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দলীয় সভানেত্রীর কার্যালয়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনা মেনে নেওয়া যায় না। ভুক্তভোগী সাংবাদিক মামলা করতে পারে। 

এ প্রসঙ্গে অভিযুক্ত রাসেল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সাংবাদিক রফিকুলের সাথে যা হয়েছিল, পরে আমরা সবাই একসঙ্গে চা পান করেছি। বিষয়টি সমাধান হয়েছে। 

এ  ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক রফিকুল বলেন, অফিসের সিনিয়রদের সঙ্গে কথা বলে আইনী পদক্ষেপ নিব।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর