ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রশ্নফাঁস: রেলের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ
অনলাইন ডেস্ক

বাংলাদেশ রেলওয়ের ‘উপ-সহকারী প্রকৌশলী’ পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে দুই শতাধিক চাকরিপ্রার্থী সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে বিক্ষোভ করেছেন। তারা দাবি করেছেন, ৫ জুলাই অনুষ্ঠিত পরীক্ষাটি বাতিল করে পুনরায় নতুন প্রশ্নপত্রে পরীক্ষা নিতে হবে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসি ভবনের সামনে এ বিক্ষোভ শুরু হয় এবং দুপুর ১টার দিকে তা শেষ হয়। 

চাকরিপ্রার্থীদের তিনটি প্রধান দাবি হলো:  ৫ জুলাইয়ের পরীক্ষা বাতিল করে পুনরায় নতুন প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া, প্রশ্নফাঁসে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করা এবং উপ-সহকারী প্রকৌশলী পদে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা।

বিক্ষোভকারী চাকরিপ্রার্থীরা ‘প্রশ্ন ফাঁসের পরীক্ষা, মানি না মানবো না’, ‘প্রশ্ন ফাঁসের পরীক্ষা, বাতিল চাই বাতিল চাই’, ‘রেলের পরীক্ষা, বাতিল চাই বাতিল চাই’ স্লোগান দেন।

চাকরিপ্রার্থীদের দাবি, রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী পদে নিয়োগ প্রক্রিয়ায় শুধুমাত্র প্রিলিমিনারি ও মৌখিক পরীক্ষা নেওয়া হয়। ফলে প্রিলিমিনারির প্রশ্নফাঁস করলেই চাকরি পাওয়া সহজ হয়ে যায়। একটি চক্র এই পরীক্ষার প্রশ্নফাঁস করে নিয়োগ বাণিজ্য চালিয়ে আসছে বলে অভিযোগ করেন তারা। বিসিএসের মতো এই নিয়োগ প্রক্রিয়াতেও প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ দিলে প্রশ্নফাঁস ও তদবির বাণিজ্য বন্ধ হবে বলে মনে করেন তারা।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর