ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শাহবাগ মোড়ে ‘বাংলা ব্লকেড’, যানচলাচল বন্ধ
অনলাইন ডেস্ক

কোটা সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে সবকটি রাস্তা বন্ধ করে দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। শহরের বিভিন্ন দিক থেকে এই মোড়ে আসা গাড়িগুলো উল্টোদিকে ঘুরে যেতে বাধ্য হচ্ছে। দুর্ভোগে পড়েন যাত্রীরা। 

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

বুধবার (১০ জুলাই) সকাল ১০টা ৪৫ মিনিটে আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান নিলেও যানচলাচল পুরোপুরি বন্ধ হয় বেলা ১১টা ১৫ মিনিট থেকে।

এদিকে, শাহবাগ মোড়ে আন্দোলনকারীদের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল দশটার আগে থেকেই রাস্তা গণপরিবহন চলাচল কমে যায়। সড়কে ব্যক্তিগত গাড়ি সংখ্যাও রয়েছে খুবই কম। তবে মেট্রোরেল চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া, নিরাপত্তার জন্য পুলিশের বিপুলসংখ্যক সদস্য শাহবাগ মোড়ে অবস্থান করছেন।

এর আগে মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ অনুযায়ী আগামীকাল (বুধবার) সারাদিন দেশের সব গুরুত্বপূর্ণ স্থান অবরোধ করা হবে। দেশের গুরুত্বপূর্ণ স্থানের পাশাপাশি হাইওয়ে এবং রেলপথও এই ব্লকেডের আওতায় থাকবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর