ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা থেকে ট্রেন চলাচল শুরু
অনলাইন ডেস্ক
সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে দেশব্যাপী সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে সকালে রাজধানীর কারওয়ান বাজার রেলগেট ও মহাখালীতে রেলপথ অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা।

রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে চলাচল শুরু হয়েছে ট্রেন। আন্দোলনরত শিক্ষার্থীরা রেথপথ থেকে সরে যাওয়ায় বিকাল ৫টা ২০ মিনেটে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন ছেড়ে যায়, যা দুপুর সোয়া ১টায় ছাড়ার কথা ছিল।

এর আগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে দেশব্যাপী সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর কারওয়ান বাজার রেলগেট ও মহাখালী রেল ক্রসিংয়ে কাঠের গুঁড়ি ফেলে রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে ঢাকার সঙ্গে সারা দেশে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা জানান, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রেললাইন অবরুদ্ধ করা হয়েছে। দাবি মানা না পর্যন্ত তাদের আন্দোলন চলবে। পর্যায়ক্রমে আন্দোলন আরও বেগবান হবে বলেও জানান তারা।

জানা যায়, কমলাপুর স্টেশনে আটকা পড়েছে ৮টি ট্রেন। এছাড়া ঢাকার বাইরে থেকেও কোনো ট্রেন রাজধানীতে প্রবেশ করতে পারেনি। সবশেষ ঢাকা থেকে চলন্তিকা এক্সপ্রেস যেতে পেরেছে, ঢাকায় ঢোকার পথে বনলতা, সিল্ক সিটি, চট্টলা এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে। 

এদিকে, পরিস্থিতি স্বাভাবিক হলে সঙ্গে সঙ্গে ট্রেন চলাচল শুরু হবে বলে আশ্বস্ত করেছে রেল কর্তৃপক্ষ।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর