ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিএমএসএস’র উদ্যোগে ‘ওয়াক দ্য টক’
প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ মেডিকেল স্টুডেন্টস’ সোসাইটি (বিএমএসএস) বৃহস্পতিবার বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন উপলক্ষে ‘ওয়াক দ্য টক’ নামে একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট আয়োজন করেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বাংলাদেশ’র সহযোগিতায় এই উদ্যোগে দেশের আটটি বিভাগের ৪০টি মেডিকেল কলেজের ৫০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ বছরের ইভেন্টের থিম ছিল ‘সুস্থ জীবন, সুস্থ পরিবার’। ঢাকায় ইভেন্টটি দুপুর ৩টায় ঐতিহাসিক কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত প্রায় ৭০০ মেডিকেল শিক্ষার্থী এবং অতিথিরা হাঁটেন। এই পদযাত্রার লক্ষ্য ছিল সাধারণ জনগণের মধ্যে স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি করা।

ইভেন্টটিতে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন : প্রফেসর ডা. নওজিয়া ইয়াসমিন, প্রো-ভিসি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ; ডা. আফতাব উদ্দিন, চেয়ারপার্সন, পাবলিক হেলথ ফাউন্ডেশন, বাংলাদেশ; ডা. আবু জামিল ফয়সাল, পাবলিক হেলথ বিশেষজ্ঞ উপদেষ্টা, ডিরেক্টরেট জেনারেল অফ হেলথ সার্ভিসেস (ডিজিএইচএস)।

বাংলাদেশের আটটি বিভাগের প্রতিটি জেলায় একই ধরনের ইভেন্ট অনুষ্ঠিত হয়‌ স্থানীয় ব্যক্তিদের সম্পৃক্ত করে। এই ইভেন্টগুলো স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার গুরুত্ব সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর