ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুমিল্লার পূবালী চত্বরে ছাত্রলীগ, পুলিশ লাইন্স মোড়ে কোটা আন্দোলনকারীরা
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার পূবালী চত্বরে কোটা আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল। কিন্তু তাদের কর্মসূচির পরেই সকাল ১০টায় কান্দিরপাড় পূবালী চত্বরে কুমিল্লা মহানগর ছাত্রলীগ শান্তি সমাবেশ করবে বলে ঘোষণা দেয়। 

রবিবার (১৪ জুলাই) পাল্টা এ কর্মসূচির ঘটনা ঘটে। তবে পূর্বঘোষিত স্থান বদলে পরে পুলিশ লাইন্স এলাকায় কর্মসূচি করেছে কোটা আন্দোলনকারীরা। 

বেলা ১১ টার দিকে পুলিশ লাইন্স এলাকায় কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। এসময় তাদের সাথে যুক্ত হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজসহ কুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী।

এসময় তাদের মাথায় বাংলাদেশের পতাকা, হাতে বিভিন্ন প্লেকার্ড ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানার দেখা গেছে। তারা বিভিন্ন ধরণের স্লোগানও দিতে শোনা গেছে। পরে সবাই জেলা প্রশাসক কার্যালয়ের দিকে রওনা হয়। সেখানে একটি স্মারকলিপি জমা দেয়ার কথা রয়েছে। 

কোটা সংস্কার আন্দোলনের কুমিল্লা বিশ্ববিদ্যালয় সমন্বয়ক সাকিব হোসেন বলেন, আমাদের কর্মসূচি ছিল পূবালী চত্বরে। কিন্তু সেখানে ছাত্রলীগ অবস্থান করায় আমরা কর্মসূচির স্থান বদলেছি। আমরা এখন পুলিশ লাইন্স আছি। আমরা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দেবো।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর