ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘হাইড্রোলিক হর্ন’ প্রতিরোধে বরিশালে নাগরিক কর্মসূচি
অনলাইন ডেস্ক

গাড়িতে ‘হাইড্রোলিক হর্ন’ ব্যবহারে শব্দ দূষণ এবং নিরাপত্তার ঝুঁকি প্রতিরোধে বরিশালে এক নাগরিক কর্মসূচিতে স্থানীয় রাজনৈতিক নেতারা সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। শনিবার (১৩ জুলাই) এ আহ্বানে নগরীর ‘ইউরো কনভেনশন সেন্টার’ থেকে একটি র‍্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‍্যালিতে অংশগ্রহণ করেন আওয়ামী লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, বিএনপি জেলা (দক্ষিণ) সদস্য সচিব আবুল কালাম শাহীন, জাতীয় পার্টির জেলা আহ্বায়ক একেএম মুরতজা আবেদীন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) পরিচালক জিয়াউর রহমান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার মোহাম্মদ আব্দুল লতিফ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উপ-পরিচালক দিপু হাফিজুর রহমানসহ স্থানীয়রা।  

এসময় আয়োজক মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন চুন্নু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক একেএম মোস্তফা, সদস্য ফারজানা রোজিসহ বিভিন্ন  যুব সংগঠনের নেতারা, ট্রাফিক বিভাগের কর্মকর্তা এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের অন্যান্য কর্মকর্তারা যোগ দেন এ কর্মসূচিতে।

ইউএসএআইডির অর্থায়নে এসপিএল প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহায়তায় গঠিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করে। র‍্যালি পরবর্তী আলোচনায় বক্তারা হাইড্রোলিক হর্নের ক্ষতিকারক প্রভাব সম্পর্কে আলোকপাত করেন। জনসাধারণের জন্য নিরাপত্তা ঝুঁকি নিয়েও আলোচনায় হয়। নিরপদ ও নির্মল পরিবেশ নিশ্চিতে হাইড্রোলিক হর্ন বিক্রি ও ব্যবহারকে নিরুৎসাহিত করার আহ্বান জানানো হয় র‍্যালি থেকে। র‍্যালিতে অংশগ্রহণকারীরা স্থানীয় দোকান ও গুরুত্ব প্রতিষ্ঠানে হাইড্রোলিক হর্নের নেতিবাচক প্রভাব সম্পর্কে তথ্যমূলক লিফলেট বিতরণ করেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর