ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুমিল্লায় জোড়া খুনে ৬ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সদর দক্ষিণে জমি নিয়ে বিরোধের জেরে মো. গিয়াস উদ্দিন ও মো. জামাল হোসেন নামের দুই চাচাতো ভাইকে কুপিয়ে হত্যা করা হয়। এ মামলায় ৬ জনকে ফাঁসি এবং ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কুমিল্লার আদালত। 

সোমবার (১৫ জুলাই) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। 

ফাঁসির আসামিরা হলেন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী গ্রামের মো. হাজী আতর আলীর ছেলে তোফায়েল আহমেদ তোতা (৩৮), মৃত মমতাজ উদ্দিনের ছেলে কামাল হোসেন (৪৮), হাজী আব্দুর রহিমের ছেলে আলমগীর হোসেন (৩৮), মো. ফরিদ উদ্দিনের ছেলে মো. মামুন (২৮), মৃত আনোয়ার আলীর ছেলে মো. বাবুল (৩৫) ও হারুনুর রশিদ (৪৫)। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একই গ্রামের মৃত জুনাব আলীর ছেলে হায়দার আলী (৬৫), হাজী আব্দুর রহিমের ছেলে আ. মান্নান (৩২), মৃত মমতাজ উদ্দিনের ছেলে জামাল হোসেন (৪৫), মৃত আ. খালেকের ছেলে আবুল বাশার (২৮), মৃত আ. রশিদের ছেলে জাকির হোসেন(৩৫), মৃত আ. খালেকের ছেলে আ. কাদের (৩২) ও মৃত ইউসুফ মিয়ার ছেলে আব্দুল কুদ্দুস (৪৫)। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা পিপি অ্যাডভোকেট মো. জহিরুল ইসলাম সেলিম।

মামলার বিবরণে জানা যায়- পূর্ব শত্রুতার জের ধরে ২০১৬ সালের ১২ আগস্ট রাতে সোয়া ৮টার সময় ধনাইতরী জামতলা খোরশেদ আলমের ভাই ভাই স্টোর নামক দোকানে প্রবেশ করে মো. গিয়াসউদ্দিন ও জামাল হোসেনকে কুপিয়ে পালিয়ে যায়। হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় নিহত মো. গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান (২৫) বাদী হয়ে আসামি মো. তোফায়েল আহমেদ তোতাসহ ১২জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরো ১২ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষে নিযুক্ত কৌঁসুলি জেলা পিপি অ্যাডভোকেট মো. জহিরুল ইসলাম সেলিম, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. মজিবুর রহমান বাহার এবং প্রাইভেট ল'ইয়ার অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম বলেন, আমরা আশা করছি উচ্চ আদালত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর