ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হোসনি দালান থেকে শুরু হয়েছে তাজিয়া মিছিল
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

পবিত্র আশুরা উপলক্ষে ঢাকার ঐতিহাসিক হোসেনি দালান থেকে শিয়া সম্প্রদায়ের উদ্যোগে তাজিয়া মিছিল শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় হোসেনি দালান ইমামবাড়া থেকে শুরু হওয়া মিছিলটি বকশীবাজার, লালবাগ, আজিমপুর, নিউমার্কেট হয়ে ধানমন্ডি লেকের পার্শ্ববর্তী সীমান্ত স্কয়ারের সামনে গিয়ে শেষ হবে।

কালো পোশাক পরিহিত শোক পালনকারী শিয়া মুসলমানরা হাতে নানা রঙের পতাকা ও ব্যানার বহন করে মিছিলে অংশগ্রহণ করেছেন। হাজার হাজার শিয়া মুসলমান মিছিলে অংশ নিয়ে শোক প্রকাশ করছেন। মিছিলের সামনে সাজানো আছে বিভিন্ন আকারের আলাম। 

মুসল্লিরা ‘ইয়া হোসেন’, ‘লাব্বায়িক ইয়া হোসেন’ বলে স্লোগান দিচ্ছেন এবং মাতম করছেন। অনেকে ইমাম হোসাইন (আ.)-কে নিয়ে ধর্মীয় গজল পরিবেশন করছেন। মিছিলে অংশগ্রহণকারীদের মাঝে শরবত বিতরণ ও সবার শরীরে গোলাপ জল ছিটাতে দেখা গেছে।

তাজিয়া মিছিলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য মিছিলের আগে, পেছনে ও মিছিলের পথের বিভিন্ন স্থানে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, হজরত ইমাম হোসাইন (আ.) ও তার সঙ্গীদের শাহাদতের স্মরণে প্রতি বছর আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায় তাজিয়া মিছিল বের করে। এই মিছিলের মাধ্যমে তারা অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানান এবং সত্য ও ন্যায়বিচারের পথে চলার শপথ নেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর