ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৪ কিলোমিটার এলাকা রণক্ষেত্রে পরিণত
দফায় দফায় সংঘর্ষের পর আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে যাত্রাবাড়ী এলাকা
অনলাইন ডেস্ক
বিক্ষোভে উত্তাল রাজধানীর যাত্রাবাড়ী এলাকা। আবারও হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দিয়েছেন আন্দোলনকারীরা। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই আগুন দেয়ার ঘটনা ঘটে। এ সময় বিক্ষোভকারীদের তোপের মুখে পিছু হটে পুলিশ

রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত সড়ক দখল নেওয়ার জন্য মুহুর্মুহু রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করেও ব্যর্থ হয় পুলিশ। এ সময় বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরাও সঙ্গে ছিলেন। অপরদিকে ইটপাটকেল ছুড়ে আন্দোলনকারীরা। দফায় দফায় সংঘর্ষের পরা আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে যাত্রাবাড়ী এলাকা

সংঘর্ষে চারজন পুলিশসহ ৪০ জন আন্দোলনকারী শিক্ষার্থী ও পথচারী আহত হওয়ার খবর মিলেছে। তাদের স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। 

বুধবার রাত থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে মাতুয়াইল মা ও শিশু হাসপাতাল পর্যন্ত শিক্ষার্থীরা সড়কে গাছের গুড়ি জ্বালিয়ে সড়ক অবরুদ্ধ করে রাখেন। এতে শত শত মালবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন সড়কে আটকা পড়ে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা হানিফ ফ্লাইওভারের কুতুবখালী টোলপ্লাজায় জ্বালিয়ে দেন। বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে সাইনবোর্ড পর্যন্ত ৪ কিলোমিটার এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর