ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুমিল্লায় ৫ মামলায় আসামি ৮ হাজার, গ্রেফতার ১৩৭
পুলিশ ও বিজিবি‘র তিন গাড়িতে আগুন
মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা
সাম্প্রতিক ছবি

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে কুমিল্লায় পুলিশের ২টি ও বিজিবির একটি গাড়িতে আগুন দেয়া হয়। এই ঘটনাসহ তিনটি থানায় পুলিশ বাদী হয়ে ৫টি মামলা দায়ের করেছে। এতে প্রায় ৮ হাজার মানুষকে আসামি করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১৩৭ জনকে। বুধবার এ বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান।

কুমিল্লা সদর দক্ষিণ, বুড়িচং ও দাউদকান্দি থানার সূত্র জানায়, ১৮ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা কোটবাড়িতে পুলিশের সাথে কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এসময় পুলিশের দুইটি ও বিজিবির একটি গাড়ি পুড়িয়ে দেয়া হয়। এই ঘটনায় সদর দক্ষিণ থানায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা দায়ের করে। এতে ৩৪ জনের নামসহ ও অজ্ঞাত সাড়ে ৭ হাজার মানুষকে আসামি করা হয়। বুড়িচং থানার মামলায় ৮জনের নামে ও অজ্ঞাত ৪০ মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দাউদকান্দি থানায় ২৯ জনের নামে ও অজ্ঞাত ২৫০ জনের নামে মামলা দায়ের করা হয়।

এদিকে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন, কুমিল্লায় আমরা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নেতৃত্বে বিএনপি –জামায়াতের নাশকতা প্রতিহত করেছি। কারো কোন জান মালের ক্ষতি হতে দেইনি। এজন্য কুমিল্লার মানুষ মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী ও এমপি বাহার সাহেবকে ধন্যবাদ দিতে পারেন।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা বিএনপির সদস্য সচিব শফিউল আলম রায়হান জানান, সরকারের নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে আমরা ১৯ জুলাই শান্তিপূর্ণ মিছিল করার প্রস্তুতি নিয়েছিলাম। আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আমাদের ওপর গুলি চালায় ও কুপিয়ে আহত করে। ভাঙচুর করা হয় দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন-উর রশিদ ইয়াছিনের নিমতলীর বাসা ও নবাব বাড়ি চৌমুহনীতে অবস্থিত মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর ব্যক্তিগত অফিস। এসময় ইউসুফ মোল্লা টিপুসহ ১০জন গুলিবিদ্ধ হন। আহত হন আরো ২০জন। এদিকে উল্টো যারা হামলা চালিয়েছে তারা বিএনপির দুই নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। দুই মামলার বাদী মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মুন ও যুবলীগ নেতা জালাল উদ্দিন। মামলায় তারা বিএনপির হামলায় নিজেদের আহত বলে দাবি করেন। অথচ তারা নিজেদের অস্ত্রের মিস ফায়ারে আহত হয়েছেন।  

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর