ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কারফিউ শিথিলে প্রাণ ফিরেছে রংপুরে
নগরীতে যানজট, বাস চলাচল শুরু
নিজস্ব প্রতিবেদক, রংপুর

বুধবার সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল হওয়ায় প্রাণ ফিরে পেয়েছে রংপুর। দুপুরে নগরীর প্রধান সড়কে যানজট ছিল চোখে পড়ার মত। অফিস আদালতে লোকজনের উপস্থিতি ছিল সন্তোষজনক। দূরপল্লা এবং আন্তঃনগর বাস চলাচল শুরু হওয়ায় যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে এসছে। রংপুর নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এসব দৃশ্য দেখা গেছে। 

জানা গেছে, কারফিউ শিথিল হওয়ায় সকাল থেকেই নগরীর ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করে। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে। দুপুরে নগরীর প্রেসক্লাব এলাকা থেকে টাউন হল এলাকা পর্যন্ত রিকশা এবং অটো রিকশার দাপটে যানজট শুরু হয়। এই অবস্থা চলে বিকেল পর্যন্ত। সিটি বাজারে মানুষের সমাগম ছিল ছোখে পড়ার মত। মানুষজন তাদের পণ্য কেনার জন্য রীতিমত ভিড় জমায় দোকানগুলোতে। কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে আন্তঃজেলা বাস চলাচল শুরু হয়েছে। 

বাসস্টান্ডে কথা হয় ঠাকুরগাওয়ের আব্দুস ছালামের সাথে। তিনি জানান, বিশেষ প্রয়োজনে রংপুরে এসে আটকে পড়েছিলেন। এক আত্মীয়র বাসায় ছিলেন। বাস চালু হওয়ায় নিজ গন্তব্যে যেতে পেরে তিনি আনন্দিত।  কোচ স্ট্যান্ডে ঢাকার কাপড় ব্যবসায়ী আক্কাছ আলী জানান, ব্যবসার কারণে রংপুরে এসে আটকা পড়েছিলেন। বাস চালু হওয়ার সাথে সাথে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। 

রংপুর জেলা বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদ আফতাবুজ্জামান লিপ্পন বলেন, সকাল ৬ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দূরপাল্লা  এবং আন্তঃজেলা বাস চলাচল চালু রয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর