ঢাকা, বুধবার, ৩১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডিএসসিসির বাজেট ঘোষণা বুধবার
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বুধবার (৩১ জুলাই) ২০২৪-২০২৫ অর্থবছরের সংস্থাটির বাজেট ঘোষণা করবেন

মঙ্গলবার (৩০ জুলাই) বিষয়টি জানিয়েছেন ঢাকা ডিএসসিসর মুখপাত্র আবু নাছের। তিনি জানান, বুধবার সকাল সাড়ে ১০ টায় ডিএসসিসির মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করবেন সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এতে সব কাউন্সিলর, বিভাগীয় প্রধান ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এর আগে, ২০২৩-২০২৪ অর্থ বছরে ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট ঘোষণা করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ২০২৩-২০২৪ অর্থবছরে বাজেট ঘোষণা জানানো হয়েছিল, বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ১ হাজার ৩৯৬ কোটি ৮৫ লাখ টাকা। এছাড়া অন্যান্য আয় ১০২ কোটি ৭৫ লাখ টাকা, সরকারি থোক ও বিশেষ বরাদ্দ ৬৫ কোটি টাকা, মোট সরকারি ও বৈদেশিক উৎস থেকে আয় ৪ হাজার ৪৫৮ কোটি ৮২ লাখ টাকা।

অন্যদিকে ২০২৩-২০২৪ অর্থবছরের মোট পরিচালনা ব্যয় ধরা হয়েছে ৫৪০ কোটি ৬৪ লাখ টাকা, অন্যান্য ব্যয় ২৫ কোটি ২ লাখ টাকা। এছাড়া ডিএসসিসির নিজস্ব অর্থায়নে উৎস ব্যয় ৯৭৩ কোটি ৯৪ লাখ টাকা। পাশাপাশি সরকারি ও বৈদেশিক সহায়তায় উন্নয়ন ব্যয় ৪ হাজার ৪৫৮ কোটি ৮২ লাখ টাকা এবং মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৪৩২ কোটি ৭৬ লাখ টাকা।

এর আগে, ২০২২-২৩ অর্থবছরে বাজেট ছিল ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকা। যা মধ্যবর্তী সংশোধিত বাজেটে আকার ছিল ৬ কোটি ৮৩৭ কোটি ৭৮ লাখ টাকা। পরে প্রকৃত সংশোধিত বাজেটের আকার দাঁড়ায় ১ হাজার ৯৯৭ কোটি ৭৫ লাখ টাকা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর