ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

খুলনায় পুলিশ-শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, রণক্ষেত্র
নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার জিরোপয়েন্ট এলাকায় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে মিছিলকারীদের প্রতিহত করার চেষ্টা করে। তবে ছাত্র-জনতা একত্রিত হয়ে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করলে তারা পিছু হটতে বাধ্য হয়। এ সময় তারা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

শুক্রবার দুপুর ৩টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ২০ জন আহত হয় বলে শিক্ষার্থীরা দাবি করেন। সংঘর্ষ চলাকালে খুলনা-ঢাকা ও খুলনা-সাতক্ষীরা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

শিক্ষার্থীরা জানায়, দুপুর পৌনে ৩টার দিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে শিক্ষার্থীদের মিছিলে বাধা দেয় পুলিশ। উত্তেজিত শিক্ষার্থীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ারশেল ছুড়তে ছুড়তে জিরোপয়েন্টের দিকে চলে যায়। শিক্ষার্থীরাও একত্রিত হয়ে পুলিশকে ধাওয়া দেয়। এ সময় পুলিশ ও ছাত্র-জনতার মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ জিরোপয়েন্ট থেকে আরও পিছু হটে খুলনা-রূপসা বাইপাস রোডে হরিণটানা থানার গেটে অবস্থান নেয়। 

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সেখানেও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়তে থাকে। পরে টায়ারে আগুন জ্বালিয়ে সড়কে অবস্থান নেয় শিক্ষার্থীরা। বিকাল সাড়ে ৪টার দিকে ‘পুলিশ আর গুলি চালাবে না’ বলে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা জিরোপয়েন্ট মোড়ে ফিরে আসে। 

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর