ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ
জাবি প্রতিনিধি :

গণগ্রেফতার ও হয়রানি বন্ধ, হত্যাকাণ্ডে বিচার, আটক শিক্ষার্থীদের মুক্তি, গণগ্রেফতার বন্ধ ও সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়াসহ ৯ দফা দাবিতে সারা দেশের মত ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃষ্টি উপেক্ষা করে এতে অংশ নিয়েছেন সাভারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষকরা। 

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবরোধ করে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ শুরু করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর ২টা ২০ মিনিট) পর্যন্ত বিক্ষোভ চলছে। জানা যায়, ৯ দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বেলা সাড়ে ১১টা থেকে সাভারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একত্রিত হতে থাকেন। পরে দুপুর সাড়ে ১২ টার দিকে তারা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।  

এদিকে, ধামরাইয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ জনতার একটি বিক্ষোভ মিছিল ধামরাইয়ের ঢুলিভিটা থেকে আশুলিয়ার নয়ারহাট এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন। পরে তারা নয়ারহাট থেকে ধামরাইয়ের ঢুলিভিটায় ফিরে মহাসড়কে অবস্থান নেন। এই খবর লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে আন্দোলনরত শিক্ষার্থীদের আশে পাশে দেখা যায়নি। এখন পর্যন্ত বিশৃঙ্খলা বা কোন সহিংসতার খবর পাওয়া যায় নি। 

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর