ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে শিক্ষার্থীদের অবস্থান, নেই পুলিশ
অনলাইন ডেস্ক
রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে শিক্ষার্থীদের অবস্থান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের এক দফা কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সায়েন্সল্যাবরেটরি মোড়ে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। তবে রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে দেখা যায়নি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে বেশ কিছু শিক্ষার্থী সড়কে অবস্থান নেন। এরপর মিরপুর সড়কে জড়ো হয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

একদফা দাবিতে রবিবার সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। 

শনিবার দিবাগত মধ্যরাতে ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ। তিনি জানান, এদিন বেলা ১১টায় রাজধানীসহ সারা দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিক্ষোভ ও গণসমাবেশ পালিত হবে।

এদিকে, অবরোধ কর্মসূচির প্রভাব পড়েছে রাজধানীর সড়কে, সীমিত পরিসরে চলছে রিকশা-সিএনজি। সড়কে মাঝে মাঝে বাসের দেখা মিললেও তাতে হুমড়ি খেয়ে পড়তে দেখা গেছে যাত্রীদের। গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রী ও জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষ।

এর আগে শনিবার দুপুরের পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের অবস্থান নেওয়া শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পাশাপাশি কোটা আন্দোলনের সমর্থনে অভিভাবক ও অনেক শ্রেণি-পেশার মানুষও এতে অংশ নেন। এসময় অনেকের হাতে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়। 

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর