ঢাকা, বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শেখ হাসিনার দেশ ত্যাগের খবরে রংপুরের রাজপথে আনন্দ উল্লাস
নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের খবরে উল্লাস করে আনন্দ মিছিলে মানুষের ঢল নেমেছে। বৃষ্টি উপেক্ষা করে আনন্দ মিছিলে রংপুরের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন। 

সোমবার বিকেলে সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জাতীর উদ্দেশে ভাষণ দেয়ার পরপরই রংপুরের রাস্তায় মানুষেল ঢল নামে। 

নগরীর বিভিন্ন স্থান থেকে পায়ে হেঁটে, রিকশা, সাইকেল, মোটরসাইকেল ও গাড়িতে করে জাতীয় পতাকা ও বাঁশি হাতে নিয়ে মানুষজন বেরিয়ে আসেন। অল্প সময়ের মধ্যে নগরীর টাউন হল, শহীদ মিনার প্রাঙ্গন কানায় কানা ভরে যায়। এ সময় উল্লাসকারীরা স্লোগান দিতে থাকে, ‘এইমাত্র খবর এলো, হাসিনা পালিয়ে গেল।’ এ সময় নগরীর বিভিন্নস্থানের বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করা হয়। 

উল্লাসে অংশগ্রহণকারীরা বলেন, এই হাসিনা সরকার দীর্ঘদিন আমাদের ওপর অত্যাচার চালিয়েছে। শিক্ষার্থীরা আন্দোলন করছিল সেখানে পুলিশ দিয়ে গুলি করিয়েছে। জিনিসপত্রের দাম বাড়িয়ে আমাদের আর্থিক সক্ষমতা নষ্ট করে দিয়েছিল। আজকে যেন এই স্বৈরাচারী, অত্যাচারী সরকার থেকে মুক্তি পেলাম। এ যেন আরেক স্বাধীনতা অর্জন হলো আমাদের। 

তারা আরও বলেন, শুনলাম হাসিনা নাকি দেশ ছেড়ে পালিয়েছে। আমাদের প্রশ্ন তাকে পালাতে দেয়া হলো কেন! সে গত ১৫-১৬ বছর ধরে আমাদের ওপর যে অত্যাচার চালিয়েছে, তার শাস্তি তাকে পেতেই হবে। তাকে বাংলার রাজপথে নামিয়ে জনসাধারণের হাতে ছেড়ে দেয়া দাবি জানাচ্ছি। একমাত্র শিক্ষার্থীরাই পেড়েছে দেশকে স্বৈরাচারী, অত্যাচারী সরকারের হাত থেকে মুক্ত করতে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর