ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সাভারে শিক্ষার্থী হত্যা: সাবেক প্রতিমন্ত্রী এনামসহ ৩২১ জনের বিরুদ্ধে মামলা
সাভার প্রতিনিধি

সাভারে ছাত্র-জনতার আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে প্রধান করে ৩২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

রবিবার রাতে সাভার মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহতের বাবা মো. আলমগীর। মামলার অন্যান্য আসামিদের মধ্যে অন্যতমরা হলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব, তার ছোট ভাই ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক, পৌর মেয়র আব্দুল গনি এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী। মামলার সব আসামিরাই আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগের পদধারী নেতা। 

মামলার এজাহারে বলা হয়, গত ৫ আগস্ট সকালে সাভারের আউকপাড়া এলাকার ভাড়া বাসা থেকে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ব্যক্তিগত প্রয়োজনীয় কিছু পণ্য কিনতে সাভার বাসস্ট্যান্ডে যান। এসময়ে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্র-জনতার উপর গুলিসহ হামলা চালায় মামলার আসামিরা। এসময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী সাজ্জাদ হোসেন। পরে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই শিক্ষার্থী। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান বলেন, আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেনের বাবা ৩২১ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আানা হবে।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর