ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি ডিআরইউ’র
নিজস্ব প্রতিবেদক

দেশের শীর্ষস্থানীয় মিডিয়া হাউজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে দুর্বৃত্তদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। পাশাপাশি এই হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে কর্মরত সাংবাদিকরা জানান, সোমবার বেলা আড়াইটার দিকে লাঠি, রড ও দেশীয় অস্ত্র নিয়ে বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় প্রতিষ্ঠানটির ভবন ও পার্কিংয়ে থাকা যানবাহনে ব্যাপক ভাঙচুর চালানো হয়। ভিতরে প্রবেশ করে তছনছ করা হয় কালের কণ্ঠ ও রেডিও ক্যাপিটাল অফিস। ভেঙে ফেলা হয় প্রতিষ্ঠানগুলোর নিউজ রুমে থাকা কম্পিউটার, প্রযুক্তিগত সরঞ্জামাদিসহ সবকিছু। ভাঙচুর করা হয় পাার্কংয়ে থাকা অন্তত ৩০টি যানবাহন। এময় দুর্বৃত্তদের হামলার শিকার হন মিডিয়া হাউজে কর্মরত গণমাধ্যমকর্মীসহ নিরাপত্তার দায়িত্বে থাকা বেশ কয়েকজন। বেশ কয়েকজন নারী কর্মীকে হেনস্থা করা হয়।

আজ সোমবার (১৯ অগাস্ট) এক বিবৃতিতে ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের গণমাধ্যম কার্যালয়ে হামলার ঘটনায় আমরা বিস্মিত ও উদ্বিগ্ন। এ ধরনের হামলা সাংবাদিক সমাজকে আতঙ্কিত করে তুলেছে। ওই প্রতিষ্ঠানগুলোর কোনো লেখা বা প্রতিবেদনে কেউ সংক্ষুব্ধ হলে তার প্রতিবাদ জানানোর প্রচলিত পদ্ধতি রয়েছে, এখানে পেশিশক্তি দেখানোর সুযোগ নেই। গণমাধ্যম কারো প্রতিপক্ষ নয়, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই গণমাধ্যমের কাজ। হামলা চালিয়ে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা অনভিপ্রেত। এর আগেও বিভিন্ন গণমাধ্যম ও সাংবাদিকদের হামলা হয়েছে। আগামীতে যেন এধরনের ন্যাক্কারজনক ঘটনা না ঘটে এজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তারা।

বিবৃতিতে অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানানোর পাশাপাশি ওই সকল গণমাধ্যমের সাংবাদিক ও সর্বস্তরের শ্রমিক-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য অন্তর্বর্তী সরকারসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহবান জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর