ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

একযুগ ধরে নিখোঁজ কালু-মিরাজকে ফিরে পেতে বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

২০১২ সাল থেকে নিখোঁজ বরিশাল নগরের ওয়ার্ড ছাত্রদল সভাপতি ও তার ভাইকে ফিরে পেতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে নগরের সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ছাত্রদলের এক নম্বর যুগ্ম আহবায়ক বাবর খালেদ। 

তিনি জানান, ২০১২ সালের ২৪ আগস্ট চট্টগ্রাম থেকে গুম হয়ে যাওয়া বরিশাল সরকারি বিএম কলেজ ছাত্রদল নেতা ও বিসিসি (১৯) নং ওয়ার্ড সভাপতি ফিরোজ খান কালু। একই সময় ঢাকার মিরপুর থেকে গুম হয় তার আপন ছোটভাই সরকারি বরিশাল কলেজ ছাত্রদল নেতা মিরাজ খান। তাদের সন্ধান চেয়ে নগরের মুন্সীর গ্যারেজ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। নগরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে এসে শেষ করেন। সেখানে মানববন্ধন করা হয়। মানববন্ধনে দুই ভাইয়ের মা ফিরোজা বেগম, কালুর স্ত্রী আমেনা বেগম বৃষ্টি, সন্তান জিসান, পলিটেকনিক কলেজ ছাত্রদলের আহবায়ক জোবায়ের হোসেন ও ছাত্রদল নেতা মো. সাগরসহ এলাকাবাসী। 

মানববন্ধনে মা ফিরোজা বেগম, স্ত্রী আমেনা বেগম এবং সন্তান জিসানের আকুতি কালু-মিরাজ বেঁচে আছে না তাদের হত্যা করা হয়েছে। এটুকু তথ্যের নিশ্চয়তা চায় এই পরিবার। বরিশালের বিএনপি নেতৃবৃন্দ বলেন, তাদের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করা হয়। তবে তা পর্যাপ্ত নয় বলে জানান নিখোঁজ কালুর স্ত্রী আমেনা বেগম বৃষ্টি।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর