ঢাকা, বুধবার, ২৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে প্রি-পেইড মিটার স্থাপনের সিদ্ধান্ত বাতিলের দাবিতে স্মারকলিপি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে প্রি-পেইড মিটার স্থাপনের সিদ্বান্ত বাতিলের দাবিতে ওয়েস্ট জোন পাওয়ার ডিষ্টিবিউশন কোম্পানি লিমিটেডের-ওজোপাডিকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলীর কাছে স্মারকলিপি দিয়েছে গ্রাহকরা। আজ নির্বাহী প্রকৌশলী মো. ফারুক হোসেনের কাছে শতাধিক গ্রাহক স্মারকলিপি দেয়। 

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা সমন্বয়ক দেওয়ান আবদুর রশিদ নীলুর নেতৃত্বে স্মারকলিপি দেয়ার সময় উপস্থিত ছিলেন নির্বাহী সমন্বয়ক আরিফুর রহমান মিরাজ, দপ্তর সম্পাদক রুবিনা ইয়াসমিন, অর্থ সম্পাদক ইয়াসমিন সুলতানা, সাবেক শিক্ষক মাসুদ চৌধুরী, শ্রমিক নেতা আব্দুল মান্নান মিয়া, ব্যবসায়ী লিটন হাওলাদার, শাখাওয়াত হোসেন, ছাত্রনেতা আকিউর রহমান লিমন, রাইদুল ইসলাম সাকিব প্রমুখ।

গ্রাহকরা বলেন, গত ১৮ আগস্ট থেকে বরিশালে প্রি-পেইড মিটার স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে প্রি-পেইড মিটার ব্যবহারকারীদের বিরূপ অভিজ্ঞতা ও প্রভাবের বিষয়ে অবগত হয়েছি। প্রি-পেইড মিটার ব্যবহারকারীরা ভোগান্তি ও হয়রানির শিকার হওয়া ছাড়া আর কোন তথ্যই সামনে আসছে না। কাজেই বরিশালে এই প্রি-পেইড মিটার স্থাপন করলে অন্য জায়গার মতো এখানকার ব্যবহারকারীরা ভোগান্তি ও হয়রানির শিকার হবেন।

গ্রাহকদের দাবি ওজোপাডিকো বরিশাল শাখার পক্ষ থেকে প্রি-পেইড মিটার স্থাপনের সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করা হোক। নয়তো নগরবাসী নিজেদের স্বার্থে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে। গণসংহতি আন্দোলন বরিশালের সমন্বয়কারী দেওয়ান আবদুর রশিদ নীলু বলেন, গ্রাহকরা প্রাথমিকভাবে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিয়মানুযায়ী জানিয়েছে। এরপরও যদি বিপজ্জনক ওই মিটার বসানোর কার্যক্রম হাতে নেয় তাহলে নিয়মতান্ত্রিকভাবে পরবর্তীতে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে। তিনি বলেন, বিগত সরকার নাগরিকদের দিক বিবেচনা না করে তাদের ইচ্ছেমতো দেশের বিভিন্ন স্থানে প্রি-পেইড মিটার বসিয়েছে। যেটি সাধারণ মানুষের কাঁধে এখন দানবের মতো বোঝা হয়ে দাঁড়িয়েছে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর