ঢাকা, রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বন্যায় কবলিতদের পাশে আল ফিকাহ ফাউন্ডেশন
নিজস্ব প্রতিবেদক

বানভাসি মানুষের পাশে আল ফিকাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত ২০টি অসহায় পরিবারের গৃহ পুনর্বাসন করার দায়িত্ব নিয়েছে এই অরাজনৈতিক সেবামূলক প্রতিষ্ঠানটি আল ফিকাহ ফাউন্ডেশন। 

আল ফিকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদার বলেন, অতিবৃষ্টি ঝড়-জলোচ্ছ্বাসের সাথে উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের মানুষের বসবাস। কিন্তু এবারের বৃষ্টি বন্যার একমাত্র কারণ নয়। ভারত বাঁধ খুলে দেওয়ায় উজান থেকে নেমে আসা পানি বাংলাদেশের ফেনী, কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুরের অঞ্চলকে ভয়াবহ ক্ষতিগ্রস্ত করেছে। উজানের নদীতে বাঁধ দেওয়া আন্তর্জাতিক আইনপরিপন্থী।  

রবিবার রাজধানী মিরপুর সেনপাড়া কেন্দ্রীয় কার্যালয় থেকে আজ ভোরবেলা নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বানভাসি এক হাজার অসহায় মানুষের জন্য খাবার সামগ্রীর পাশাপাশি, ওষুধ, পানি খাবার সেলাইন ও অন্যান্য জরুরি প্রয়োজনীয় সামগ্রী নিয়ে রওনা দেন সংগঠনের চেয়ারম্যান, প্রখ্যাত আলেম, ক্যান্টনমেন্ট জামে মসজিদের খতিব, শায়খুল হাদীস মাওলানা মুফতি মাহবুবুর রহমান বিন নুরী। 

এতে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব বিশিষ্ট আলেম হাফিজ মুফতি মিজানুর রহমান বিননুরী, ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক কলামিস্ট মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদার, সংগঠনের সেক্রেটারি জেনারেল মুফতি খুরশীদ আলম চাঁদপুরী, কোষাধ্যক্ষ মুফতি মিজানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। 

মুফতি শায়েখ মাহবুবর রহমান বিন নুরী বলেন, গত চার দশকে ভারত সরকার প্রায় প্রতিটি নদীতেই বাঁধ, ব্যারেজ ও ড্যাম বানিয়েছে। বৃহত্তর ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর হঠাৎ করে একদিনে ভেসে যাওয়া কখনোই স্বাভাবিক নয়, এটা একটি ষড়যন্ত্রের অংশ হিসেবে মনে হচ্ছে। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর