ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

নারায়ণগঞ্জে চাঁদাবাজদের হাতে জিম্মি হওয়া তিন নাবিক উদ্ধার
নারায়ণগঞ্জ প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে চাঁদাবাজদের হাতে জিম্মি হওয়া জাহাজের ৩ নাবিককে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড। জিম্মি হওয়া পণ্যবাহী লাইটার জাহাজ এমভি তাসমিয়ারা-১'র মালিকপক্ষ কোস্টগার্ডকে জানালে এই অভিযান চালায় সংস্থাটি।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. সিয়াম-উল-হক বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এদিন সকাল ৮টায় ফতুল্লার আলিগঞ্জ লঞ্চঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে মেসার্স কাবা নেভিগেশন কোম্পানি লিমিটেডের একটি পণ্যবাহী লাইটার জাহাজ এমভি তাসমিয়ারা-১'র ৩ জন নাবিক দৈনন্দিন কাজে আলিগঞ্জ মাদ্রাসা ঘাট এলাকায় যায়। দুষ্কৃতিকারীরা ব্যক্তি চাঁদা দাবি করে নাবিকদের জিম্মি করে রাখে। পরবর্তীতে মুঠোফোনের মাধ্যমে লাইটার জাহাজটির মালিকপক্ষ তাদের জাহাজের নিরাপত্তা এবং জিম্মি নাবিকদের উদ্ধারের জন্য কোস্টগার্ডের সহযোগিতা কামনা করে।

তিনি আরও বলেন, এই তথ্যের ভিত্তিতে তৎক্ষণিক কোস্টগার্ড স্টেশন পাগলার ৮ সদস্যের একটি আভিধানিক দল আলিগঞ্জ মাদ্রাসা ঘাট এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে চাঁদাবাজদের কবল হতে জিম্মি নাবিকদের উদ্ধার করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে। তবে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চাঁদাবাজরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর