ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
গাজীপুর প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. হৃদয় ওরফে মানিককে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর সদস্যরা। 

বুধবার (০৪ সেপ্টেম্বর) তাকে মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানাধীন কাশিদারামপুর চর এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন। গ্রেফতারকৃত মো. হৃদয় ওরফে মানিক (৩৫) মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার ব্রাহ্মন্দী এলাকার মেহের আলী শেখের ছেলে।  

র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গত ৬ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে মানিকসহ ২০৯ জন বন্দি পালিয়ে যায়। জেল হতে পলায়নের পর সে দেশের বিভিন্ন এলাকায় নিজেকে আত্মগোপন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে তাকে মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানাধীন কাশিদারামপুর চর এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে মানিকগঞ্জ সাটুরিয়া থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত আরিফ (২২) হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২০২০ সালে কক্সবাজার ভ্রমনে গিয়ে একটি শ্বেতপাথর কুড়িয়ে পায় মানিক। পরবর্তীতে সে এলাকায় এসে তার সম্পর্কীয় এক মামাতো ভাই আরিফকে জানায় ও দেখায়। ভিকটিম আরিফ লোভের বশবর্তী হয়ে মানিকের কাছ থেকে ওই শ্বেতপাথর নেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী ধানকাটার কথা বলে মানিককে সাটুরিয়া থানাধীন দিমুখা এলাকার একটি ধানের চকে নিয়ে যায়। সেখানে ধান কাটার এক পর্যায়ে ভিকটিম আরিফ কাচি দিয়ে হত্যার উদ্দেশ্যে আসামী মানিককে আঘাত করে। এসময় মানিক ওই কাচি ছিনিয়ে নিয়ে আরিফকে গলা কেটে হত্যা করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় সাটুরিয়া থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়। আদালত ওই মামলার রায়ে গত ২০২২ সালের ২৯ আগস্ট মানিককে মৃত্যুদণ্ড সাজা প্রদান করেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর