ঢাকা, শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

পুকুরে তল্লাশি চালিয়ে উদ্ধার করা লকারে কী ছিল
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে একটি পুকুরে তল্লাশি চালিয়ে একটি লকার ও কালো কাগজের বান্ডিল উদ্ধার করেছে যৌথবাহিনী। বৃহস্পতিবার মধ্যরাতে নগরীর কলেজ পাড়ায় একটি ছাত্রাবাসের পেছনে পুকুরে তল্লাশি চালিয়ে লকারটি উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রাথমিকভাবে দু’জনকে আটক করে পুলিশে দেয় যৌথবাহিনী।

শুক্রবার বিকেলে একজনকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি (তদন্ত) শাহ আলম সরদার।

পুলিশ ও  স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার ভোরে বাঁবুখা এলাকায় নজরুল পাঠাগারের পাশে একটি পরিত্যক্ত লাল রংয়ের ব্রিফকেস পায় আতিকুর রহমান নামে এক নৈশপ্রহরী। সেটি বাড়িতে নিয়ে গিয়ে খুলে তিনি ভেতরে একটি লকার দেখতে পান। পরে তিনি পুলিশকে দেওয়ার জন্য পাঠাগারের সভাপতি রশিদুস সুলতান বাবলু ও তার বন্ধু মিলনের কাছে লকারটি দেন। কিন্তু তারা দু’জন লকারটি পুলিশকে না দিয়ে নিজেরাই ভেঙে ফেলেন এবং ঘটনাটি ধামাচাপা দিতে লকারটি পুকুরে ফেলে দেন।

এদিকে, স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে রাতে যৌথবাহিনী অভিযান পরিচালনা করে। ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহায়তায় পুকুর থেকে লকারটি উদ্ধার করা হয়। এ ঘটনায় রশিদুস সুলতান বাবলু ও আতিককে আটক করা হয়। পরে বাবলুকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

স্থানীয়দের দাবি, লকারে থাকা কাগজটিতে ৭৩ হাজার ইউএস ডলার থাকার কথা লেখা ছিল। তবে তাৎক্ষণিকভাবে পুকুর থেকে কোনো ডলার উদ্ধার করা হয়নি।

পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ আলম সরদার বলেন, অভিযানে পুকুর থেকে ছেড়া ব্যাগ, বক্স ও কিছু কাগজপত্র উদ্ধার হয়েছে। এ ঘটনায় বাবলু নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাকে আদালতে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া লকারটির বিষয়ে তদন্ত চলছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর