ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

আত্মগোপনে থাকা রংপুরের আওয়ামী লীগ নেতা সাভারে গ্রেফতার
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আত্মগোপনে থাকা রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছয়টি হত্যা মামলাসহ মোট ১১টি মামলা রয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার সাভার এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব-১৩’র একটি দল।

এদিকে আইনি প্রক্রিয়া শেষে তাকে ঢাকায় পুলিশের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তার নামে ছাত্র-জনতার আন্দোলনে নিহত শিক্ষার্থী আব্দুল্লাহ আবু তাহির, অটোচালক মানিক মিয়া, ফল ব্যবসায়ী মেরাজুল ইসলাম মিরাজ, স্বর্ণশ্রমিক মুসলিম উদ্দিন মিলন, সবজিবিক্রেতা সাজ্জাদ হোসেন হত্যা মামলাসহ আরও একাধিক হত্যাচেষ্টা, ভাঙচুর, লুটপাট ও আত্মসাতের মামলা রয়েছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৩-এর মিডিয়া সেল জানিয়েছে, ঢাকার সাভার থেকে তুষার কান্তি মন্ডলকে থেকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে দুটি মোবাইল উদ্ধার করা হয়েছে। এদিকে তুষার কাণ্ডি মন্ডলের বিরুদ্ধে সমবায় ব্যাংকের অর্থ আত্মসাৎ ও সমবায় ভবন নির্মাণে অনিয়ম-দুর্নীতিসহ বিপুল পরিমাণ অর্থ লুটপাটসহ আধিপত্য বিস্তারের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, তুষার কান্তি মন্ডল রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়ার পক্ষে কাজ না করায় তার নেতৃত্বাধীন কমিটি ভেঙে দেয় কেন্দ্রীয় কমিটি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর