ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

নিসচা বগুড়ার মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) বগুড়া জেলা শাখা। শনিবার সন্ধ্যায় সংগঠনের জেলা শাখার সভায় এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

শহরের কলোনী এলাকায় একটি হোটেল অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নিসচা বগুড়া জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম বাবু। সভায় বক্তব্য দেন নিসচা জেলার সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, সহ-সভাপতি ও কর্মসূচি উদযাপন কমিটির আহ্বায়ক মাহমুদ শরীফ মিঠু, সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক আব্দুর রহিম, দপ্তর সম্পাদক ইমরান তালুকদার নিপু, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, প্রকাশনা সম্পাদক শহিদুল ইসলাম, শেখ মো. আবু হাসনাত, রবিউল ইসলাম সোহাগ, আহমেদ উল্লা, কুতুব শাহাবুদ্দিন বাবু, জিল্লুর রহমান, আব্দুল মোমিন, লতিফুর রহমান, আব্দুর রহমান আপেল, আরিফুল ইসলাম, জান্নাতুল ইসলাম, আবু রায়হান, আল আমিন ইসলাম, মোস্তাফিজুর রহমান, আহসান ইসলাম প্রমুখ।

কর্মসূচি উদযাপন কমিটির আহ্বায়ক মাহমুদ শরীফ মিঠু এসব কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে ১ অক্টোবর শহরের সাতমাথা এলাকায় সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ, মাসব্যাপী চালক ও জনসাধারণের মাঝে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, গণপরিবহনে স্টিকার বিতরণ, বিভিন্ন হাট-বাজারে জনসচেতনতামূলক ক্যাম্পেইন, হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের হেলমেট পরতে উৎসাহিত করা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জনসচেতনতামূলক ক্যাম্পেইন, অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা, পরিবহন শ্রমিক, ট্রাফিক পুলিশ ও কমিউনিটি পুলিশের সাথে মতবিনিময়, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল, সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারগুলোর সাথে সাক্ষাৎ, দুর্ঘটনা প্রবণ এলাকায় সচেতনতামূলক ব্যানার ফেস্টুন স্থাপন এবং বৃক্ষরোপণ কর্মসূচিসহ নানাবিধ কর্মসূচি পালন করা হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর