ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুমিল্লায় নতুন পার্কে আনন্দে মেতেছে শিশুরা
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা নগরীর পূর্বাঞ্চলের মানুষের জন্য নতুন বিনোদন কেন্দ্র তৈরি করা হয়েছে। নতুন এ পার্কের শিশুদের জন্য প্রবেশ ও রাইড ফ্রি করা হয়েছে। শুক্রবার এ পার্কের উদ্বোধন করেন সংসদ সদস্য আ. ক. ম বাহাউদ্দিন বাহার ও মেয়র মনিরুল হক সাক্কু। এ সময় কাউন্সিলর, নগরীর কর্মকর্তা-কর্মচারী ও  স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর শিশুদের জন্য সকল রাইড উন্মুক্ত করে দেওয়া হয়। বিনামূল্যে রাইড পেয়ে উচ্ছ্বাস- আনন্দে মেতে উঠে শিশুরা।

সূত্রমতে, নগরীর তেলিকোনা, শুভপুর, সংরাইশ,  টিক্কারচর, বালুধুম, কাটাবিল, কাশারি পট্টি, চকবাজার, পাথরিয়াপাড়া, বারপাড়া, নূরপুর, হাউজিং ও কাছাকাছি এলাকা ঘনবসতিপূর্ণ। এখানে প্রায় ৫০ হাজার মানুষের বসবাস। শুভপুর এলাকার বাসিন্দা মোহাম্মাদ শাহীন বলেন, নগরীর পূর্বাঞ্চল কিছুটা ঘনবসতিপূর্ণ এলাকা। এখানের মানুষের আয় কম। সময় হাতে থাকলে টাকা থাকে না, টাকা থাকলে সময় থাকে না। চার কিলোমিটার দূরে ধর্মসাগরের পাড়ে পার্কে যেতে হয়। তেলিকোনার এ পার্ক আমাদের জন্য উপকার হয়েছে। সকল রাইড ফ্রি করে দেওয়ার জন্য মেয়রকে ধন্যবাদ। 

১৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আফসান মিয়া বলেন, এখানের মানুষদের দীর্ঘদিনের দাবি ছিলো একটি পার্ক তৈরি করার। পৌরসভা থাকাকালীন আমরা চেয়েছিলাম একটি বিনোদন কেন্দ্র হোক। এখন মেয়র সাহেব পার্ক তৈরি করে দিয়েছেন। প্রতিদিন শিশুদের পদচারণায় মুখর থাকবে নতুন পার্ক। 

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু বলেন, এলাকার মানুষের চাহিদা বিবেচনা করে এ পার্ক তৈরি করেছি। এটি সিটি কর্পোরেশনের টাকায় নয়, আমার স্ত্রী অর্থায়ন করেছেন। এখানে মেরি গ্রাউন, সুইং চেয়ার, মিনি ট্রেন, ঢেঁকি, ঘোড়া, স্লিপার,  দোলনাসহ বিভিন্ন রাইড রয়েছে। শিশুদের জন্য প্রবেশ ও সকল রাইড ফ্রি করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর