ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এন এ এম এইচ বুলুর জামিনের দাবিতে সাংবাদিক সমাবেশ
অনলাইন ডেস্ক

বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক এন এ এম এইচ বুলুর দ্রুত জামিনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

শনিবার দুপুর ১২ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকায় কর্মরত সংবাদকর্মী ও বিএনএস গ্রুপ আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতারা এই দাবি জানিয়েছেন।

সাংবাদিক সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক জেলখানায় আটক থাকায় পত্রিকাটিতে কর্মরত সংবাদকর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেন না। ফলে ওই পত্রিকায় এক ধরণের অস্থিরতা তৈরি হয়েছে। 

তিনি আরো বলেন, দীর্ঘদিন পত্রিকাটির প্রকাশক জেলখানায় আটক থাকায় দৈনিক সংবাদ প্রতিদিনের যে অস্থিরতা তৈরি হয়েছে এই অস্থিরতা দূর করার জন্য এন এ এম এইচ বুলুকে জামিন দিয়ে গণমাধ্যম কর্মীদের বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে।

সমাবেশে বিএনএস গ্রুপের জেনারেল ম্যানেজার মুকসেদুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান জেলখানায় আটক থাকায় বিএনএস গ্রুপের হাজার হাজার কর্মরত শ্রমিক কর্মকর্তা-কর্মচারী মাসের-পর-মাস বেতন থেকে বঞ্চিত হচ্ছে। ষড়যন্ত্রমূলক মামলায় জামিন নিতে গেলে  আদালত তার জামিন আবেদন বাতিল করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। তিনি আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন এন এইচ এম বুলুকে জামিনে মুক্তি দিলে তিনি আদালতের নির্দেশনা মেনে চলবেন এবং বিএনএস গ্রুপের সংবাদকর্মীদের বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করে দিবেন।

জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন সাংবাদিক নেতা লায়েকুজ্জামান, আবু সাঈদ, মেহেদী হাসান, ডিইউজের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আসাদুজ্জামান, সোহেল চৌধুরী, টেলিভিশন রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সালাম মাহমুদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন  



এই পাতার আরো খবর