ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইয়ূথ টক সংলাপ
‌‘সমাজের ভালো কাজে তরুণদের এগিয়ে আসার আহ্বান’
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সেন্টার ফর ডেভলপমেন্ট ইনিশিয়েটিভ অ্যান্ড রিসার্চের আয়োজনে ইয়ূথ টক নামে এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে রাজশাহীর একটি হোটেলের সম্মেলন কক্ষে ইয়ূথ টক নামে এক সংলাপ অনুষ্ঠিত হয়।

সেন্টার ফর ডেভলপমেন্ট ইনিশিয়েটিভ অ্যান্ড রিসার্চ (সিডিআইআর) এর ভলান্টিয়ার ম্যানেজমেন্ট কোঅর্ডিনেটর জিহাদুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন বিশ্লেষক সুব্রত কুমার পাল। 

এ সময় সিডিআইআর এর লক্ষ্য ও উদ্দেশ্য, ভবিষ্যতে কী করণীয় তাও অংশগ্রহণকারীদের কাছ থেকে জানতে তথ্য উপস্থাপন করেন সিডিআইআর প্রোগ্রাম কোঅর্ডিনেটর হৈমন্তি পাল। 

হৈমন্তি পাল বলেন, কাজটি সমাজের জন্য, স্বেচ্ছাব্রতী মানসিকতা নিয়ে কাজ করতে হবে। তবে কাজে যাতে ইতিবাচ চিন্তা থাকে সেটি নিশ্চিতের জন্য তরুণদের প্রতি এগিয়ে আসার আহ্বান জানান।

তরুণদের পক্ষ থেকে ভালো কাজে সবাইকে সমবেত হওয়ার একই সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্য নিশ্চিত করার লক্ষ্যে একটি সুন্দর সমাজ বিনির্মাণ করতে হবে বলে জানান অনুষ্ঠানে অংশ নেওয়া একদল তরুণ। 

তরুণ সমাজের প্রতিনিধিরা অনুষ্ঠানে আরও বলেন, সমাজের সব ভালো কাজে নিজেদের যুক্ত করবো একই সাথে অন্যদের যুক্ত করতে সচেষ্ট থাকবো। কারণ আমরা মনে করি তরুণরা চাইলেই একটি সুন্দর সমাজ বিনির্মাণ করতে পারে। 

সুব্রত কুমার পাল বলেন, সকলে একটু একটু করে নিজেদের ইচ্ছাশক্তিটুকু ইতিবাচক কাজে লাগাতে পারলে একটি সুন্দর সমাজ গড়ে উঠবে। আমরা জ্ঞান ও কর্মমুখি শিক্ষাকে সমান তালে কাজে লাগিয়ে বাংলাদেশকে উচ্চ স্থানে নিয়ে যেতে পারি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর