ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভাষা সৈনিকরা জাতির গৌরব : আরেফিন সিদ্দিক
অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ভাষা সৈনিকরা জাতির গৌরব। তাদেরকে যথাযথ সম্মান দেখানো আমাদের নৈতিক দায়িত্ব। 

গত বুধবার ধানমন্ডিতে তার বাসভবনে অনুষ্ঠিত স্মৃতির আয়নায় ভাষা সৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মারকগ্রন্থ প্রকাশনা উৎসব ও মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আরেফিন সিদ্দিক আরও বলেন, যারা মায়ের ভাষার দাবি প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করার প্রস্তুতি নিয়ে রাজপথে মিছিল করেছেন, তাদের প্রতি সম্মান দেখাতে রাষ্ট্রেরও কোনোরূপ কার্পণ্য করা উচিৎ নয়। 

সরকারি ভাবে ভাষা সৈনিকদের পূর্ণাঙ্গ তালিকা তৈরির ব্যাপারেও মতবিনিময় সভায় গুরুত্বারোপ করা হয়।

দেশের সামগ্রিক অবস্থা বিশেষ করে শিক্ষা সেক্টরে কীভাবে বৈপ্লবিক পরিবর্তন আনা যায় বা শিক্ষা সেক্টরের জন্য দুয়েকটা মেগা প্রকল্পের বিষয়ে একমত পোষণ করেন অধ্যাপক আরেফিন সিদ্দিক।

ভাষা সৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া মোশাররফ হোসেন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ ও আবদুল মতিন খসরু মহিলা কলেজের প্রতিষ্ঠাতা মোশাররফ হোসেন খান চৌধুরী, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতা প্রিন্সিপাল মোহাম্মদ আলী চৌধুরী মানিক, ভাষা সৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের সদস্য সচিব মোহাম্মদ আবদুল অদুদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন (টিটু) ও সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট আতিকুর রহমান খান প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর